চাঁদপুরে ২৮০ বস্তা ভারতীয় চিনিসহ ট্রাক রেখে পালিয়ে গেল চালক

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুরে ২৮০ বস্তা ভারতীয় চিনিসহ ট্রাক জব্দ করেছে চাঁদপুর সদর মডেল থানা পুলিশ। চোরাই চিনি ব্যবসার সাথে জড়িত পালবাজারের আল-মদিনার মালিক সাদ্দাম ও তার ভাই রিপন । এমনই অভিযোগ উঠেছে ।

গত বুধবার রাতে চাঁদপুর শহরের নতুনবাজার সিএইচডি গোডাউনের সামনের রাস্তা থেকে চিনিসহ ট্রাকটি জব্দ করা হয়।

এদিকে, গতকাল ২৮ মার্চ (বৃহস্পতিবার) দুপুরে কাগজপত্র দেখিয়ে ট্রাকসহ চিনি ছাড়িয়ে নেয় পালবাজারের নূরে আল মদিনা দোকান মালিক সাদ্দাম ও তার ভাই রিপন।

সম্প্রতি ভারতের সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধ পন্থায় হাজার হাজার বস্তা চিনি বাংলাদেশে প্রবেশ করছে বলে ইতিপূর্বে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হচ্ছে।

পাচারকারী চক্ররা ভারতীয় চিনি ট্রাক বোঝাই করে দেশের বিভিন্ন জায়গায় পাচার করে আসছে। তেমনি কুমিল্লা সীমান্তবর্তী এলাকা থেকে প্রতিদিন গাড়ি বোঝাই করে চিনি গভীর রাতে চাঁদপুরে এনে বিক্রি করছে একটি চক্র। পাচারকারী চক্ররা কিছু অসাধু কর্মকর্তাকে ম্যানেজ করে ভারতীয় অবৈধ চিনি বাজারে বিক্রি করছে বলে চাঁদপুরে ব্যাবসায়ীদের অভিযোগ। স্থানীয় জানায়, শহরের নতুন বাজার লন্ডনঘাট সিএইচডি গোডাউনের সামনে রাস্তার পাশে ট্রাক বোঝাই ট্রাক রেখে ড্রাইভার পালিয়ে যায়। ট্রাক বোঝাই চিনি দেখে তারা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে চাঁদপুর মডেল থানার পুলিশ ও ডিবি পুলিশ ঘটনাস্থলে গিয়ে গাড়িটি জব্দ করে থানায় নিয়ে আসে।

পরদিন পালবাজারের নূরে আল-মদিনার মালিক সাদ্দাম ও তার ভাই রিপন চিনির গাড়িটি ছাড়িয়ে নেওয়ার জন্য থানায় তদবির করতে শুরু করে। তারা কুমিল্লা থেকে নিলামের ফটোকপি কাগজপত্র এনে পুলিশকে দেখিয়ে চিনি বোঝাই ট্রাকটি থানা থেকে ছাড়িয়ে নিয়ে যায়।

এরপূর্বে পুরানবাজারের ফজল প্রধানিয়া ও বাবুর হাটের কয়েকজন ব্যবসায়ীর ৪ গাড়ি ভারতীয় চিনি চাঁদপুরে আনার সময় এক ট্রাক চিনি সহ আটক করে হাজীগঞ্জ থানা।

সম্পর্কিত খবর