হাজীগঞ্জে আউশ প্রণোদনা পেল ৪ শতাধিক কৃষক

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের হাজীগঞ্জে এই প্রথম আউশ ধান চাষের জন্য প্রণোদনা পেলেন, উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৪’শ ৫০ জন কৃষক।

বুধবার (২৪) দুপুরে জনপ্রতি কৃষক ৫ কেজি ধান বীজ, ১০ কেজি এমওপি এবং ১০ কেজি ডিএপি সার পেলেন। ২০২৩-২০২৪ অর্থ বছরে খরিপ/১ মৌসুমে উফশী ধানের বৃদ্ধির জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে এ বীজ ও সার বিতরণ করা হয়।

এর আগে প্রধান অতিথি হিসেবে টেলিকনফারেন্সে কৃষকদের উদ্দেশ্যে বক্তব্য দেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বীজ ও সার বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপস শীল ও উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম।

উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. শাহাদাত হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠানে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. জাকির হোসেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. কামাল হোসেন পাটওয়ারী, চন্দন কুমার দাস, আবুল বাসার সরকার, শাহপরান খাঁন, ইমন হোসেন ও নাসরিন আক্তারসহ অন্যান্য উপ-সহাকরী কৃষি কর্মকর্তা, ব্লক সুপারভাইজার, সাংবাদিক ও কৃষকরা উপস্থিত ছিলেন।

 

সম্পর্কিত খবর