চাঁদপুর চিত্রলেখা মোড়ে স্বর্ন ব্যবসায়ীর উপর হামলার ঘটনায় থানায় মামলা দায়ের

স্টাফ রিপোর্টার : চাঁদপুর শহরের চিত্রলেখা মোড় এলাকার স্বর্ণ মার্কেটের স্বর্ণ ব্যবসায়ীর উপর হামলার ঘটনায় আহত স্বর্ন ব্যবসায়ী ও স্বর্ন বিতানের মালিক জামিল আহমেদ (৩৮) পিতা- তৈয়ব আলী বাদী হয়ে চাঁদপুর সদর মডেল থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর থেকে আসামি দুই সহোদর বিল্লাল শেখ ও শান্ত শেখ বর্তমানে পলাতক রয়েছেন বলে জানা গেছে।

চাঁদপুর সদর মডেল থানায় দায়েরকৃত মামলার এজাহার সূত্রে জানা যায়, স্বর্ন বিতান ও বিসমিল্লাহ গিনি গোল্ড জুয়েলার্স পাশাপাশি ব্যবসায়ী প্রতিষ্ঠান। কিন্তু স্বর্ন বিতান নামক প্রতিষ্ঠানটি শহরের পুরনো ও ঐতিহ্যবাহী ব্যবসায়ী প্রতিষ্ঠান হিসেবে দীর্ঘদিন যাবত তারা তাদের ব্যবসায়ীক সুনাম অক্ষুণ্ণ রেখে ব্যবসা পরিচালনা করে আসছে। ফলে ক্রেতাদের বিশ্বস্ততার কারণ বজায় রেখে ব্যবসা পরিচালনা করায় পাশ্ববর্তী বিসমিল্লাহ গিনি জুয়েলার্স মালিক বিল্লাল শেখ (৩৩) পিতা- ইবু শেখ পূর্ব থেকেই শত্রুতা করে আসছে ।

এই পূর্ব শত্রুতার জের ধরে প্রায় সময়ই কারনে অকারণে গাল মন্দ এবং হুমকি ধমকী দিয়ে আসছে।
এমন ঠুনকো অজুহাতে কাস্টমার বা ক্রেতা কে কেন্দ্র করে গত ২৪ এপ্রিল দুপুরে স্বর্ন বিতানের কর্মচারী মনির মিজি কে গালমন্দ করে এবং তাকে মারধর করার জন্য এগিয়ে আসে।

এই ঘটনা দেখে স্বর্ণ বিতানের মালিক জামিল আহমদ এগিয়ে গেলে বিসমিল্লাহ গিনি গোল্ড জুয়েলার্সের মালিক বিল্লাল শেখ ও তার ভাই শান্ত শেখসহ আরো ৩/৪ তাদের দোকান থেকে লোহার রড লাঠি সোটা নিয়ে এসে জামিল আহমেদ ও দোকানে কর্মচারীদের উপর হামলা করে।

উক্ত হামলায় জামিল আহমেদ, তাঁর ভাই জাফর আহমেদ, ২ কর্মচারীসহ কমপক্ষে ৫ জন আহত হয়। এই অবস্থা দেখে পথচারী ও পাশ্ববর্তী ব্যবসায়ীরা গিয়ে পরিস্থিতি শান্ত করে তাদের কে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করায়। বর্তমানে তারা চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনায় বিল্লাল শেখ ও শান্ত শেখসহ নামীয় আসামি করে চাঁদপুর সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে, যার নং-৮৬, তাং ২৪/৪/২০২৪ইং ।

এদিকে ঘটনা কে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য বিল্লাল শেখ ও শান্ত শেখ আহতের নামে চিকিৎসা নিতে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে গিয়ে গত ২৪ এপ্রিল ভর্তি হন। এরপর তারা হাসপাতালের খাতায় ভর্তি দেখিয়ে চলে যান । পরদিন ২৫ এপ্রিল সকালে হাসপাতালের ২য় তলার পুরুষ ওয়ার্ডের কর্তব্যরত নার্স তাদের দু’সহোদর কে না পেয়ে হাসপাতালের খাতায় পলাতক লিখে রাখেন। কিন্তু এদিকে ২৫ এপ্রিল চাঁদপুর সদর মডেল থানায় মামলা দায়েরের পর আসামির গ্রেফতারে পুলিশ অভিযানে খবর শুনে চতুর এই দু’সহোদর হাসপাতালের দায়িত্বরত নার্স কে ম্যানেজ করে হাসপাতালের খাতায় রেফার দেখিয়ে পালিয়ে যান।

উল্লেখ্য বিসমিল্লাহ গিনি গোল্ড জুয়েলার্সের মালিক বিল্লাল শেখ ও শান্ত শেখের নানা অত্যাচারে অতিষ্ঠ স্হানীয় ব্যবসায়ীরা। এই দু’সহোদরের বিচারের দাবিতে বাজুস চাঁদপুর জেলা শাখা মানব বন্ধন পালন করে। শীঘ্রই সাংগঠনিক ভাবে আরো কঠোর কর্মসূচী গ্রহণ করবে বলে জানা গেছে।

সম্পর্কিত খবর