দৈনিক চাঁদপুর খবর পত্রিকার জন্মদিনে হাজীগঞ্জে নানা আয়োজন

সাইফুল ইসলাম সিফাত/ হাবিবুর রহমান / মহিনউদ্দিন গাজী : চাঁদপুর থেকে নিয়মিত প্রকাশিত ও বহুল প্রচারিত দৈনিক চাঁদপুর খবর পত্রিকা ১৭ বছর পেরিয়ে ১৮ বছর পর্দাপন উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা ,সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ১৯ ডিসেম্বর (মঙ্গলবার) চাঁদপুর হাজীগঞ্জ বাজারে শেরাটন রেস্টুরেন্ট ও কমিউনিটি সেন্টারে দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতাবার্ষিকী উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ কুমার দে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকায় প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রশিদ।

প্রধান অতিথির বক্তব্যে হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ কুমার দে বলেন, পুলিশ এবং সাংবাদিক একে অপরের পরিপূরক। তথ্য প্রযুক্তি যুগ এখন, তাই অনেকেই ফেসবুকে বিভিন্ন ভাবে তথ্য প্রচার করে থাকে। তবে এগুলোর তেমন কোন ভিত্তি নেই এবং সরকারীভাবেও কোনো অনুমতি নেই। তিনি বলেন, সমাজের অসঙ্গতি, উন্নয়ন, এবং প্রতিষ্ঠান যেন টিকে থাকে সেদিকে এগিয়ে যেতে হবে। হাজীগঞ্জ ও চাঁদপুরের প্রতেকটি খবরাখবর আপনারা নিয়ে আসবেন। পুলিশ এবং সাংবাদিকের সম্পর্ক যেন আরো অটুট থাকে, সেই বিশ্বাস করি।

তিনি বলেন, চাঁদপুরের সাংবাদিকদের মধ্যে যে ঐক্য তা সত্যি অভিভুত হওয়ার মতো। আসলে সুষ্ঠু ও সুন্দর সমাজ বিনির্মানে চাঁদপুরের পত্রিকা গুলো বিশেষ ভাবে ভূমিকা রাখছে। আমি আশা করি আগামী দিনেও পত্রিকাগুলো এ ধরণের ভুমিকা অব্যাহত রাখবে। বিশেষ করে আজকে যে পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী এ পত্রিকাটি অতি অল্প সময়ের মধ্য চাঁদপুরের মধ্য সুষ্ঠু ও সুন্দর সংবাদ পরিবেশনের মাধ্যমে আলোড়ন সৃষ্টি করেছে। কাজেই আজকের এ অনুষ্ঠানে আমি দৈনিক চাঁদপুর খবর পত্রিকার আগামি দিনের পথ চলা আরো সু-দৃঢ় হক এই কামনা করছি।

বিশেষ অতিথির বক্তব্যে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রশিদ বলেন, দৈনিক চাঁদপুর খবর ১৮ বছরে পদার্পন করেছে, এটি সত্যিই আনন্দের। পত্রিকাটি শুরু থেকেই বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশের মাধ্যমে পাঠক প্রিয়তা অর্জন করার পাশাপাশি মানুষের মাঝে আস্থা তৈরী করতে সক্ষম হয়েছে। এ পত্রিকার সুনাম এখন সর্বত্র। তাই পত্রিকাটির প্রকাশক ও সম্পাদক সোহেল রুশদী এবং সংশ্লিষ্ট সকল গণমাধ্যম কর্মীদের শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই। পত্রিকাটির উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে তিনি আরো বলেন, এই পত্রিকাটি শুরু থেকেই মানুষের কাছে জনপ্রিয় এবং আস্থা অর্জন করতে পেরেছে। আমি আশা করব, পত্রিকাটি মানুষের পক্ষে আরও প্রত্যয়ী হবে এর কণ্ঠস্বর।

সভাপতির বক্তব্যে দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বলেন, একটি পত্রিকা মফস্বল শহরে ১৭ বছর টিকে থাকাটা অনেক কঠিন চ্যালেঞ্জিং বিষয়। আমাদের মফস্বল শহরে অনেক পত্রিকা। তাদের মধ্যে দৈনিক চাঁদপুর খবর ১৭ বছর পাড়ি দেওয়া একটা চ্যালেঞ্জিং অর্জন।

তিনি বলেন, পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী দিনটি আনন্দের দিন। প্রথমেই পাঠকমহলসহ সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। আমি ধন্যবাদ ও শুভেচ্ছা জানাই মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি মহোদয়, চাঁদপুর জেলা প্রশাসন, জেলা পুলিশ বিভাগকে। বিশেষ করে সম্মানিত পাঠকদেরকে। যারা এ পত্রিকাটিকে টিকিয়ে রাখার জন্য সাহস দিয়েছে। যাদের প্রেরনায় অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতায় পত্রিকাটি আজকে পাঠক মহলে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। চাঁদপুর জেলা শহর থেকে নিয়মিত প্রকাশিত পত্রিকার মধ্যে একটি। পত্রিকা নিয়মিত বের হয় এটা অনেক চ্যালেঞ্জিং।

আর এই চ্যালেঞ্জ মোকাবিলা করেই পত্রিকা প্রকাশ করছি। পত্রিকা নিয়মিত প্রকাশ করার সাথে অর্থনৈতিক ব্যাপারও রয়েছে। পত্রিকায় এমন সংবাদ লেখা যাবে না, যা পাঠক গ্রহন করবে না। সংবাদের আবশ্যই বস্তুনিষ্ঠতা থাকতে হবে। তাই আপনাদের সত্য ঘটনা’র মানসম্মত নিউজ প্রেরণ করতে হবে। সংবাদ নির্ভুলভাবে পাঠাতে হবে। আমি আরো কৃতজ্ঞতা প্রকাশ করছি চাঁদপুর প্রেসক্লাবকে।

চাঁদপুর জেলার সাংবাদিকদের ঐক্যের প্রথিক হলেন চাঁদপুর প্রেসক্লাব । সারাদেশের মডেল বলা হয় চাঁদপুর প্রেসক্লাব । পেশাদার সাংবাদিকদের আবাসস্থল হলো চাঁদপুর প্রেসক্লাব ।আমার সাংবাদিকতার দুজন শিক্ষক রয়েছে । একজন হাজীগঞ্জ এর কৃতিসন্তান চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক নেতা কাজী শাহাদাত ও আরেকজন হলেন সাবেক সভাপতি মরহুম সাংবাদিক নেতা ইকরাম চৌধুরী ।

দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম সিফাতের শুভেচ্ছা বক্তব্য ও নিজস্ব প্রতিনিধি গাজী মহি উদ্দিন ও প্রতিনিধি হাবিবুর রহমানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রাফিক ইনচার্জ বোরহানউদ্দিন সেলিম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাকির হোসেন, ইসলামিক ফাউন্ডেশন কচুয়া উপজেলা পরিচালক মোহাম্মদ হাসান, হাজীগঞ্জ উপজেলা ৮ নং হাটিলা পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা কামাল মজুমদার,

১১ নং হাটিলা প্রশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব একে এম মজিবুর রহমান, ৪নং কালচোঁ ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন, ৬নং বড়কুল পূর্ব ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান, ২নং বাকিলা ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, হাজীগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি খালেকুজ্জামান শামীম, সাবেক সাধারণ সম্পাদক – এনায়েত মজুমদার, পত্রিকার চিফ রিপোর্টার সাইদ হোসেন অপু চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে পবিত্র কোরাআন তেলাওয়াত করেন সাংবাদিক মঞ্জুরুল আলম পাটোয়ারী ও গীতা থেকে পাঠ করেন সাংবাদিক সুজন দাস।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, সাংবাদিক এস এম মিরাজ মুন্সি, সাইফুল ইসলাম, জহিরুল ইসলাম জয়, শাখাওয়াত শামীম, হুমায়ুন কবির, জাহিদুল ইসলাম, মজিবুর রহমান রনি, মো: মহসীন হোসাইন ,মজিব পাটোয়ারী, জাহাঙ্গীর হোসেন, হোসেন বেপারী, মাঈনুদ্দীন মিয়াজী, রিয়াজ শাওন, জহিরুল ইসলাম, মোশারফ হোসেন, মির্জা মানিক, নূর মোহাম্মদ,হযরত অালী প্রমূখ।

আলোচনা শেষে গরীব ও অসহায়দের মাঝে সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ করা হয় ।

সম্পর্কিত খবর