ড. শামসুল হক ভূঁইয়ার ইন্তেকাল

চাঁদপুর খবর রিপোর্ট : চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের সাবেক এমপি ড. শামসুল হক ভূঁইয়া আজ শুক্রবার (২ ফেব্রুয়ারি) ঢাকাস্থ এভারকেয়ার হাসপাতালে সকাল ৭টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না….রাজিউন)। তিনি দীর্ঘদিন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ছিলেন।

ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া বর্ণাঢ্য জীবনী

ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া (১ জুলাই ১৯৪৮) একজন বাংলাদেশী রাজনীতিবিদ। তিনি চাঁদপুর-৪ আসনের সাবেক সংসদ সদস্য। তিনি ২০১৪ সালে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের একজন রাজনীতিবিদ।

জন্ম ও শিক্ষাজীবন
ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার পৈতৃক বাড়ি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার কাউনিয়া গ্রামে। তার পিতার নাম মোঃ হাসমত উল্ল্যাহ এবং মায়ের নাম হাজেরা বেগম। তিনি স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।

কর্মজীবন
তিনি লেখাপড়া শেষ করে প্রকৌশলী হিসেবে কর্ম জীবন শুরু করেন। তিনি অবিভক্ত ঢাকা সিটি কর্পেোরেশনের প্রধান প্রকৌশলী ছিলেন। বর্তমানে পেশায় ব্যবসায়ী ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া রাজনীতির সঙ্গে সক্রিয় ভাবে যুক্ত আছেন। তিনি প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

রাজনৈতিক জীবন
রাজনৈতিক জীবনে ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া ছাত্রজীবনে ছাত্র রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। কর্মজীবন শেষ করে তিনি ২০০৫ সালে সম্মেলনের মাধ্যমে চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে ১২ বছর দায়িত্ব পালন করেন। তিনি বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা ও সভাপতির দায়িত্বে আছেন। তিনি চাঁদপুর জেলা আওয়ামীলীগের ১ নং সদস্য হিসেবে আছেন এবং বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য হিসেবে দায়িত্বে আছেন।

সমাজসেবা মূলক কাজ
তিনি একজন সমাজসেবক এবং শিক্ষানুরাগী ব্যক্তি। তার অবদানে ফরিদগঞ্জ উপজেলার স্বনামধন্য গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয় কলেজ প্রতিষ্ঠা করেন। এটি ফরিদগঞ্জ উপজেলার একমাত্র অনার্স কলেজ। যা ফরিদগঞ্জের একটি স্বনামধন্য বিদ্যাপীঠ। এছাড়া তিনি কাওনিয়া শহীদ হাবিব উল্যা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন।

সম্পর্কিত খবর