ফরিদগঞ্জে আদালতের আদেশ অমান্য করে দালান নির্মাণ

ফরিদগঞ্জ উপজেলার দক্ষিণ চরমান্দারি দুলামিয়া বেপারী বাড়ির মো. নুরুল ইসলাম গংদের বিরুদ্ধে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোর পূর্বক দালান নির্মান করার অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ ও বাদী সূত্রে জানা যায়, দক্ষিণ চরমান্দারি দুলামিয়া বেপারী বাড়ির মৃত. এছহাক এর পুত্র মো. ছিদ্দিকুর রহমান বেপরী এর ভূমি নিয়ে দির্ঘদিন যাবত একই বাড়ির মৃত. রশিদ ভূঁইয়ার পুত্র মো. নুরুল ইসলাম গংদের সাথে বিরোধ চলে আসছে। এ বিষয়ে চাঁদপুরের ফরিদগঞ্জ সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করা হয়। যার নং- দে: ৩০/২০২৩।

এই মামলার প্রেক্ষিতে ৩০ নভেম্বর ২০২৩ খ্রি. তারিখে ফরিদগঞ্জ সিনিয়র আদালত হইতে নালিশি ভূমিতে স্থিতাবস্থা বজায় রাখার আদেশ প্রদান করেন। উক্ত আদেশ অমান্য করে মো. নুরুল ইসলাম গং জোর পূর্বক দালান নির্মানের কাজ শুরু করে কাজ চালিয়ে যান।

এ অবস্থায় বাদী পক্ষের এডভোকেট ৪ জানুয়ারি ২০২৪ খ্রি. তারিখে বিজ্ঞ আদালতে কমিশনার নিয়োগের আবেদন করিলে বিজ্ঞ আদালত মঞ্জুর করিয়া এডভোকেট ফায়জানুল হক রিজনকে কমিশনার নিয়োগ করেন। তিনি নিয়োগপ্রাপ্ত হইয়া সরোজমিনে পরিদর্শন করিয়া বিজ্ঞ আদালতে ১৪ জানুয়ারি পরিদর্শন প্রতিবেদন দাখিল করেন।

পরে প্রতিবেদনের ভিত্তিতে বিজ্ঞ আদালত স্থিতাবস্থা বজায় রাখার আদেশ বহাল রাখেন। তথাপিও নুরুল ইসলাম গং কিছু দুষ্কৃতকারী লোকজনকে উপস্থিত রাখিয়া ছিদ্দিকুর রহমান মামলার হাজিরা দিতে চাঁদপুর থাকার সুযোগে ৪০-৫০ জন লেভার দিয়ে ১৭ জানুয়ারি ২০২৪ খ্রি. তারিখে দ্রুত ছাদ ঢালাইয়ের কাজ সম্পন্ন করেন।

বর্তমানে ছিদ্দিকুর রহমান নিরাপত্তা হিনতায় ভোগছে। এতে এলাকায় জনমনে আতংক বিরাজ করিতেছে।

সম্পর্কিত খবর