চাঁদপুরে অসহায়, দরিদ্র ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, সিটি কর্পোরেশন নির্বাচন আগে যেভাবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন হয়েছে এবারও সেভাবে হবে।

মির্জা ফখরুলদের কাছে আসলে যে কোন কিছুই ফাঁদ মনে হয়। এর কারণ হচ্ছে উনারাতো সুস্থ স্বাভাবিক রাজনীতির ধারায় নেই। উনারা সারা জীবন সবার জন্য ফাঁদ পাততে পাততে যে কোন যায়গায় যা কিছু দেখেন অর্থাৎ শুভ উদ্যোগকেও ফাঁদই মনে করেন। উনাদের চিন্তাটাই একটি বিকৃত পর্যায়ে পৌঁছে গেছে।

সরকারের একটি স্বদিচ্ছা, একটি সময়মতো নির্বাচন করার উদ্যোগকে তারা ফাঁদ হিসেবে দেখছে। তারা যত দ্রুত সুস্থ রাজানীতির ধারায় ফিরে আসতে পারবে, তাদের জন্য এবং দেশের জন্য মঙ্গল।

সোমবার (১০ এপ্রিল) বিকেলে চাঁদপুর শহরের গণি মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে কলেজ ছাত্রলীগের সভাপতি সোহেল হোসেন এবং কোড়ালিয়া ছাত্র ও যুব সমাজের উদ্দ্যেগে দুই শতাধিক অসহায়, দরিদ্র ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী আমাদের সব সময় উদ্ভুদ্ধ করেন মানুষের পাঁশে দাঁড়াতে এবং মানুষের জন্য কাজ করতে। আমাদের ছাত্র ও যুব নেতারা বঙ্গবন্ধুর এ ডাকে সাড়া দিয়ে যখনই তাদের সুযোগ ও সম্ভব হয় তখনই মানুষের পাশে দাঁড়ায়। আমরা অতি মহামারির সময় দেখেছি কিভাবে আমাদের যুব ও ছাত্র নেতারা কাজ করেছে। তারা ওই সময় মানুষের ঘরে ঘরে সহযোগিতা পৌঁছে দিয়েছে। যুব সমাজের এই ইফতার বিতরণকেও আমি স্বাগত জানাই।

এ সময় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌর মেয়র জিলুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট জাহিদুল ইসলাম রোমান, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদ আলম মিল্টন, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা মাসুদা নুর খান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুল, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র হেলাল হোসাইন, ফরিদা ইলিয়াস,

জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ মোঃ মোতালেব, সভাপতি জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিন, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, সদর থানা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান সাদ্দাম, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাসকিন আহমেদ সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঈদ সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, খেজুর, সেমাই, চিনি, দুধসহ মোট ২১০ জন অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে এ সামগ্রী বিতরণ করা হয়।

সম্পর্কিত খবর