রঘুনাথপুরে সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণের অভিযোগ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর শহরের ৫নং ওয়ার্ড রঘুনাথপুর মুসলিম ফকিরের বাড়িতে সিআইপি বেড়িবাঁধ ওয়াপদা রাস্তার পাশে সরকারি জায়গা দখল করে পাকা ইমারত নির্মাণের অভিযোগ।

জানা যায় মুসলিম ফকির ও তার ছেলে মোঃ আবিদ শেখ ওয়াপদার সরকারি জায়গা অবৈধভাবে দখল করে পাকা ঘর নির্মাণ করছেন। এমনকি তার দুই ছেলের বসত ঘরের সামনে এই পাকা ঘর নির্মাণ করছেন তিনি। যাতে পরিবারের লোকজন ঘর থেকে যেন না বের হতে পারে ।

এদিকে জানা যায়, গত কয়েক মাস আগে তার বড় ছেলে মোঃ ইব্রাহিম শেখ ঢাকায় থাকে তার স্ত্রী ফাইমা বেগম শ্বশুরের বাঁশমুড়া থেকে একটি বাঁশ কাটেন না বলে সেই বাঁশকাটাকে কেন্দ্র করে মুসলিম ফকিরের ছেলের বউকে গালমন্দ করে। তাদের উপর ক্ষিপ্ত হয়ে মারতে মুসলিম ফকির। ছেলে ইব্রাহিম শেখ ও মোঃ হাবিব শেখ তাদের স্ত্রী সন্তানরা যেন ঘর থেকে বের হতে না পারে সে জন্য ঘরের সামনেই বাঁশ দিয়ে ব্যারিকেট দেন মুসলিম ফকির। বাঁশের বেড়া দিয়ে তাদের আটকে দেন। এবার দেওয়াল করে অবৈধ ঘর নির্মাণ করছেন মুসলিম ফকির।

এই বিষয়ে মুসলিম ফকিরের বড় ছেলের স্ত্রী ফাহিমা বেগম বলেন, ‘আমার শ্বশুর আমাকে দফায় দফায় মারতে আসেন এবং গালমন্দ করে আমাদেরকে ঘর থেকে নামিয়ে দিবে বলে হুমকি দেন। ঘর থেকে যেন না নামতে পারি সেই জন্য উনি বাঁশ দিয়ে বেড়া দিয়ে ব্যারিকেট দেয়।’

এর পর এবার সরকারি জায়গায় পাকা দেয়াল নির্মাণ করছেন আমরা যেন না নামতে পারি। আমার শ্বশুর বলে আমাদের ঘর বুলডোজার দিয়ে ভেঙ্গে দিবে এবং আমাদেরকে এসিড দিয়ে পুগিড়য়ে মারবে। দা দিয়ে কুচি কুচি করে হত্যা করবে। আমার শ্বশুর ও দেবর আবিদ আমাদের এই হত্যার হুমকি দেয়।’

এভাবে কান্না কন্ঠে সাংবাদিকদের ফাইমা বেগম বলেন ‘আমি এর বিচার চাই প্রশাসনের কাছে। আবিদ কি কাজ করে অনেকে জানে। তার সরকারের খাতায় নাম আছে কয়েকবার আটকও হয়েছে । এদিকে মুসলিম ফকিরের আরেক ছেলে হাবিব এর স্ত্রী শিল্পী বেগম জানান বাঁশমুড়া থেকে একটা বাঁশ বড় বউ কেটেছে। সেই বাঁশকাটা কে কেন্দ্র করে এতো কিছু হতে পারে না।’

দফায় দফায় মারতে আসে আমার শ্বশুর এই কি এলাহি কান্ড। অন্যায়ভাবে এ দেয়াল করছে।

মুসলিম ফকিরের ছেলে হাবিব বলেন, ‘ভাই ভাইয়ের বিতরে ঝগড়ার মোলহতা আমার বাবা মুসলিম ফকির। সে কিছু হলেই বউ ঘরে এসে মারধর করে। তিনি আমাদের ভাই বোনের ভিতরে মামলা করায়। আমার ভাই ডাকাত, তাদের বিচার হওয়া দরকার।

এদিকে মুসলিম ফরিরের মেয়ের জামাই মোঃ জামাল বলেন, ‘এটা অন্যায় করছে। আমার শ্বশুর কিসের তরিকত করে, মানববিকতা বলতে ওনার মাঝে কিছুই নেই। সরকারি জায়গায় দেওয়াল করে পরিবারদের ব্যারিকেড দিচ্ছে ছেলের ঘরের সামনে এটা অন্যায়। ওনার বিচার করবে কে, উনি কারো কথা শুনছেন না।

এ বিষয়ে মুসলিম ফকির বলেন, ‘আমার জায়গায় আমি দেওয়াল করছি, সরকারি জায়গা দখল করে যদি থাকি তাহলে মামলা দিতে বলেন। এভাবে উত্তেজিত হয়ে গালমন্দ করেন মুসলিম ফকির ।

এ বিষয়ে মোঃ আবিদ শেখ বলেন, ‘আমার বাবার প্রতি কেউ অন্যায় করলে কাউকে ছাড় দেওয়া হবে না। সে যেই হোক না কেন, আমার ভাই হলেও কাউকে ক্ষমা করবো না। কেউ যদি দেখতে চায় তাহলে দেখিয়ে দিব।’

আপনি কি মামলায় এরেস্ট হয়েছেন ।জানতে চাইলে বিষয়েটি এড়িয়ে যান । এদিকে এলাকার অনেকে জানিয়েছেন মুসলিম ফকিরে ছেলে মোঃ আবিদ শেখ আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। ডাকাতি ও চুরির ঘটনায় তার বিরুদ্ধে রয়েছে বেশ কয়েকটি মামলা। সে কয়েকবার আটক হয়েছে এবং জেলও খেটেছে। আবিদের সন্তান হত্যা মামলার আসামি ছিল।

এদিকে ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ‘মুসলিম ফকির জায়গা দখল করে পাকা দেওয়াল করে ঘর নির্মাণ করছে। পরিবারদের রাস্তা না দিয়ে বসত ঘরের সামনে দেওয়াল নির্মাণ করছে এটা ঠিক হয়নি।

এ নিয়ে পরিবারের মাঝে ঝড়গা সৃষ্টি হয়েছে। আমি গিয়ে মুসলিম ফকিরকে নির্দেশ দিয়েছি যেন আপাতত কাজ বন্ধ রাখে। কারণ আগে মানুষের রাস্তা দিতে হবে এবং তিনি বলছে রাস্তা দেবে। তবে এখানে সরকারি জায়গাও রয়েছে সত্য।’

চাঁদপুর সদর উপজেলা পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী কমকর্তার সাথে আলাপ করলে তিনি বলেছেন, ‘বিষয়টি শুনেছি আমরা সরজমিনে স্পটে লোক পাঠাবো। তবে সরকারি জায়গা কেউ দখল করলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।’

অন্যদিকে এলাকাসহ মুসলিম ফকিরের পরিবারের অনেকের অভিযোগ মুসলিম ফকিরকে সামনে রেখে অবৈধভাবে সরকারি জায়গা দখল করে দেওয়াল ঘর নির্মাণ করার মূলহোতা আবিদ। তবে তিনি কাউকে তোয়াক্কা না করে তার নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।

এ বিষয়ে চাঁদপুর জেলা প্রশাসক ও পুলিশ সুপার নজর দিয়ে আইনি ব্যবস্থা নেবেন বলে মনে করছেন এলাকাবাসী।

সম্পর্কিত খবর