আশিকাটিতে পৈত্রিক সম্পত্তি জোরপূর্বক দখল : পুলিশের হস্তক্ষেপে নির্মাণ কাজ বন্ধ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়নে আপন ছোট ভাইয়ের পৈত্রিক সম্পত্তি জোরপূর্বক দখল করে নিল আপন বড় ভাই।

গত ২৪ শে মার্চ রবিবার ছোট ভাই আবু সামা হাজারার পৈত্রিক সম্পত্তিতে জোরপূর্বক বহিরাগতদের সাথে নিয়ে মাটি কেটে স্থাপনা নির্মাণের চেষ্টা চালায় বড় ভাই মোঃ জয়নাল হাজরা। পরে চাঁদপুর মডেল থানায় আবু সামা হাজরার অভিযোগের ভিত্তিতে ঘটনার স্থলে চাঁদপুর মডেল থানার এস আই মোস্তফা মাহমুদ পিয়াল ও এ এস আই মফিজুল ইসলাম সঙ্গীয় পোর্স নিয়ে এসে নির্মাণ কাজ বন্ধ করে দেয়।

ঘটনাটি ঘটেছে আশিকাটি ইউনিয়নের ৭নং ওয়ার্ড উত্তর রালদিয়া হাজরা বাড়িতে।

ঘটনার বিবরনে জানাযায় আবু সামা হাজরার বাবা মৃত হামিদ হাজরা ২০০৮ সালে মৃত্যু বরন করা পর তাদের বাবার পৈত্রিক সম্পত্তি ভাগ বাটোয়ারা না করে তার বড় ভাই জয়নাল হাজরা জোরপূর্বক পৈত্রিক সম্পত্তিতে বহিরাগতদের সাথে নিয়ে স্থাপনা নির্মাণের কাজ শুরু করে। তাৎক্ষণিক আমি স্থাপনা নির্মাণের কাজে বাধা প্রদান করলে জয়নাল হাজরা ও তার স্ত্রী জাহানারা বেগম সহ আমাকে মারধর করার চেষ্টা চালায় এবং অশ্লীল গালমন্দ করে আমার বাবার পৈত্রিক সম্পত্তি থেকে আমাদের কে বেড় করে দেয়। বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে জানালে তাদের কাছে প্রতিকার না পেয়ে চাঁদপুর সদর মডেল থানায় একটি অভিযোগ দাযের করি। অভিযোগের পেক্ষিতে পুলিশ এসে কাজ বন্ধ করে।

এই বিষয়ে আবু সামা হাজরার স্ত্রী নারগিস বেগম জানায় আমার ভাসুর জয়নাল হাজরা সব সময় হুমকি, ধমকি সহ বিভিন্ন সময় অত্যাচার করে আসছে। আমার বড় ছেলে সন্তান না থাকায় আমাদের একা পেয়ে বিভিন্ন সময় আমাদের উপর হামলা চালায়। এসময় তিনি আরো জানায় অভিযুক্ত ব্যাক্তিগন বিভিন্ন সময় তাদের মেরে গুম করে ফেলার হুমকি দেয়। আমারা নিরাপত্তাহীনতায় ভুগছি।

এই বিষয়ে অভিযুক্ত জয়নাল হাজরা ও তার স্ত্রী জাহানার বেগম এই বিষয়ে কোন মন্তব্য করতে রাজি নয়।

সম্পর্কিত খবর