ডিবি পুলিশের বাসায় চুরি : চাঁদপুরে মূল হোতা টুটুল আটক

স্টাফ রিপোর্টার: দেশের বিভিন্ন স্থানে অভিনব কায়দায় ছিনতাইকারী ও মলম পার্টি চক্র নেশা জাতিয় স্প্রে ছিটিয়ে অচেতন করে সর্বস্ব লুটে নিচ্ছে। এমন ঘটনা অহরহ। তেমনি সিলেট শায়েস্তাগঞ্জে এক ডিবি পুলিশ সদস্যের বাসায় জানালা দিয়ে স্প্রে ছিটিয়ে অচেতন করে সর্বস্ব হাতিয়ে নিয়েছে।

ওই ঘটনার মামলায় তথ্য প্রযুক্তি ব্যবহার করে ঘটনার মূল হোতা চাঁদপুর সদর উপজেলা পরিষদের তথা কথিত ভাইস চেয়ারম্যান প্রার্থী শফিউল আলম টুটুলকে শনিবার (১৭ ফেব্রুয়ারি) দিনগত রাতে আটক করেছে পুলিশ।

সিলেট শায়েস্তাগঞ্জ থানা পুলিশ চাঁদপুর মডেল থানার এএসআই কফিল উদ্দিনের সহযোগিতা নিয়ে প্রতারক মলম পার্টির সদস্য শফিউল আলম টুটুলকে চাঁদপুর থেকে গ্রেফতার করে।

এই প্রতারক টুটুল নিজেকে রাজনৈতিক দলের নামধারী নেতা পরিচয় দিয়ে দীর্ঘদিন যাবত প্রতারণা করে আসছে। সে বাংলাদেশের বিভিন্ন জায়গায় মলম পার্টির সদস্যদের সাথে যোগাযোগ করে সিলেটেসহ বিভিন্ন জেলায় বাসায় দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটায়। হঠাৎ করে আঙ্গুল ফুলে কলা গাছ হয়ে যাওয়ার মত এই প্রতারক চক্রের হোতা শফিউল আলম টুটুল চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থিতা ঘোষণা করেন। শহরের বিভিন্ন জায়গায় পাড়া মহল্লা ও প্রধান সড়ক গুলোতে তার সাইনবোর্ড সাটানো হয়েছে।

মুখোশধারী এই প্রতারক মলম পার্টির সদস্য শফিউল আলম টুটুল চাঁদপুর শহরের কোড়ালিয়া এলাকায় বসবাস করেন। বিভিন্ন সময় সে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের নাম ভাঙিয়ে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগও রয়েছে। তার এই মলম পার্টির সদস্যদের নিয়ে চাঁদপুরে বেশ কয়েকটি ঘটনা ঘটিয়েছে।

অবশেষে সিলেটের শায়েস্তাগঞ্জের মামলায় তাকে চাঁদপুর থেকে গ্রেফতার হওয়ার পর তার মুখোশ উন্মোচন করে পুলিশ। রবিবার (১৮ ফেব্রুয়ারি) প্রতারক চক্র ও মলম পার্টির সদস্য ভাইস চেয়ারম্যান প্রার্থী শফিউল আলমকে আটক করে সিলেটে নিয়ে যায় পুলিশ।

তার সাথে মলম পার্টির আরও যেসব সদস্য রয়েছে তাদেরকে গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

সম্পর্কিত খবর