শাহ্তলী জিলানী চিশতী কলেজে অভিভাবক সমাবেশ

চাঁদপুর খবর রিপোর্ট ঃ চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ঐতিহ্যবাহী শাহ্তলী জিলানী চিশতী কলেজের আয়োজনে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ১৫ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) সকাল সাড়ে ১০টায় জিলানী চিশতী কলেজ মিলনায়তনে কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, প্রতিবছর আমরা এ অভিভাবক সমাবেশটি করে থাকি, যাতে শিক্ষার্থীদের লেখাপড়ার মান উন্নয়ন হয়। শিক্ষক ,অভিভাবক, শিক্ষার্থীদের সমন্বয়েই শিক্ষা কার্যক্রম। সামনে তোমাদের কলেজে নির্বাচনী পরীক্ষা এবং এর পরেই এইচএসসি নির্বাচনী পরীক্ষা। এ পরীক্ষায় সকলকে অংশগ্রহন করতে হবে। এ সময়ে নিয়মিত ক্লাস নিশ্চিত করতে হবে ।

এইচএসসি পরীক্ষা তোমাদের লাইফের জন্য গুরুত্বপূর্ন ধাপ। এ ধাপ পেরুলেই একজন শিক্ষার্থীর ঝড়ে পড়ার সম্ভাবনা কমে যায়। উচ্চ শিক্ষার জন্য প্রস্তুত হওয়ার ধাপ। পড়ালেখার ক্ষেত্রে অভিভাবকদের ভূমিকাই মুখ্য। যারা নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ হবে না, তাদের বোর্ডের নীতিমালা অনুযায়ী এইচএসসি বোর্ড পরীক্ষায় অংশগ্রহনের জন্য ফরম পূরন করার সুযোগ থাকবে না । পরীক্ষার আগ পর্যন্ত ফেসবুক থেকে দূরে থাকতে হবে ।

তিনি বলেন, শিক্ষার্থীদের বৈশিষ্ট্য হচ্ছে ইউনিফর্ম। তোমাদের কলেজ ড্রেস পড়ে কলেজে আসতে হবে। ভালো ফলাফলের জন্য আপনারা আমাদের সু-পরামর্শ দিবেন। যাতে আমরা শিক্ষার্থীদের সে ভাবে তৈরি করতে পারি। সবসময় শিক্ষার্থীদের খোঁজখবর নিবেন। এ কলেজে সকল বিষয়ে মেধাবী শিক্ষক রয়েছে। গত বছর এইচএসসি পরীক্ষায় ৭জন জিপিএ-৫সহ সাফল্যজনক ফলাফল অর্জন করেছে। এ ধারাবাহিকতা ধরে রাখতে হবে। আপনারা আপনাদের সন্তানদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহন নিশ্চিত করতে হবে। আমরা সবসময় শিক্ষার্থীদের পাশে আছি। এ কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় ভালো ফলাফল করে, বর্তমানে ঢাকা বিশ^বিদ্যালয়সহ বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চ শিক্ষা গ্রহন করছে। তোমরাও চেষ্টা করলে পারবে, তাই তোমাদের ভালো ফলাফল করার চেষ্টা করতে হবে।

২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও গভনির্ং বডির সদস্য মো: আবুল কালাম আজাদ ও কলেজের প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদ এর যৌথ পরিচালনায় আরো বক্তব্য রাখেন, কলেজের সহকারি অধ্যাপক মো: গোলাম সারওয়ার, সহকারি অধ্যাপক মো: কামরুল হাসান, সহকারি অধ্যাপক ফারজানা আক্তার, সহকারি অধ্যাপক মো: জিয়াউর রহমান, সহকারি অধ্যাপক মো: হানিফ মিয়া, প্রভাষক মো: মানিক মিয়া, সিনিয়র প্রভাষক ও গভনির্ং বডির শিক্ষক প্রতিনিধি মিসেস নুরুন্নাহার বেগম মুক্তা, প্রদর্শক ও গভনির্ং বডির শিক্ষক প্রতিনিধি মো: মুঞ্জুর হোসেন পাটওয়ারী । অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন, অভিভাবক হাছিনা বেগম, অভিভাবক মো: মোস্তাফিজুর রহমান, অভিভাবক রোকসানা বেগম।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কলেজের প্রভাষক মো: মো: হাবিবুর রহমান, প্রভাষক মো: শাহাদাৎ হোসেন, প্রভাষক মো: মাহবুবুর রহমান, প্রভাষক মোসা: মনোয়ারা খাতুন, প্রভাষক ফরিদা ইয়াছমিন, সহকারি শিক্ষক নাছরীন আক্তার, সহকারি শিক্ষক ও গভনির্ং বডির শিক্ষক প্রতিনিধি হালিমা আক্তার, কলেজ অফিস ইনচার্জ মো: রানা সরকার, হিসাব সহকারি মো: মেহেদী হাসান ।

উল্লেখ্যযোগ্য অভিভাবকদের মধ্যে উপস্থিত ছিলেন অভিভাবক মো: অলি আহমেদ মিজি, অভিভাবক খদেজা বেগম, অভিভাবক জাহানারা বেগম, অভিভাবক মো: জাহাঙ্গীর বেপারী, অভিভাবক মো: জাকির মিজি, অভিভাবক রাবেয়া বেগম, অভিভাবক মো: জহির ইসলাম, অভিভাবক রেহানা বেগম, অভিভাবক সালেহা বেগম, অভিভাবক হাসিম গাজী, অভিভাবক মো: দুলাল খান, অভিভাবক মো: খলিলুর রহমান, অভিভাবক মো: ইয়াছিন খান, অভিভাবক ফিরোজা আক্তার, অভিভাবক মো: জাহাঙ্গীর আলমসহ অভিভাবক ও শিক্ষকবৃন্দ। সমাবেশে প্রায় ৮০জন অভিভাবক উপস্থিত ছিলেন ।

সমাবেশে কলেজের ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার্থীদের প্রাক নির্বাচনী পরীক্ষার ফলাফল আনুষ্ঠানিক ভাবে ফলাফল শিক্ষার্থীদের মাঝে বিতরণ করেন কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী ও অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন। শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কলেজের জ্যেষ্ঠ প্রভাষক মাও. ছোহাইল আহমাদ চিশতী।

সম্পর্কিত খবর