শাহতলী জিলানী চিশতী উবিতে পরীক্ষার্থীদের বিদায়ানুষ্ঠান সম্পন্ন

মো: রানা সরকার: চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে শিক্ষা উপকরণ বিতরণ, দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ১১ফেব্রুয়ারী (রবিবার) সকাল ১০টায় বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: কামাল হোসেন।

প্রধান অতিথি চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: কামাল হোসেন বক্তব্যে বলেন, আজকের দিনটি তোমাদের স্মরনীয়। উচ্চ শিক্ষা অর্জনের একটি ধাপ অতিক্রম করার মাধ্যম। এ প্রতিষ্ঠান গুলো বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম এটি আহমেদ হোসাইন রুশদী সাহেব প্রতিষ্ঠা করেছেন। তার সুযোগ্য উত্তরসুরী বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিক সোহেল রুশদী সাহেব প্রতিষ্ঠানগুলো সুন্দর ও দক্ষতার সহিত পরিচালনা করছেন। উনার তত্ত্বাবধানে সবগুলো প্রতিষ্ঠান সুন্দর ভাবে পরিচালিত হচ্ছে। তোমাদের শিক্ষা অর্জন করে ভালো মানুষ হতে হবে। তোমাদের প্রস্তুতি নিতে হবে ভালো রেজাল্ট করার জন্য। আমি মনে করি তোমরা অনেক ভালো ফলাফল করবে। সাধারণ শিক্ষার পাশাপাশি, ব্যবহারিক কাজে দক্ষ হতে হবে। তোমাদের কারিগরী শিক্ষায় দক্ষতা অর্জন করতে হবে। যারা নবম শ্রেনিতে রয়েছো, তাদের দিয়ে নতুন কারিকুলামের কার্যক্রম শুরু হয়েছে ।

২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদের পরিচালনায় সভাপতির বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

সভাপতির বক্তব্যে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বলেন, আমি এ স্কুলের প্রাক্তন ছাত্র। আজকের অনুষ্ঠানের জন্য তোমরা যে আয়োজন করেছ, তা খুব সুন্দর হয়েছে। আমি তোমাদের ধন্যবাদ জানাচ্ছি। আজকের দিনটি তোমাদের জন্য তাৎপর্যপূর্ন। তোমাদের বিদ্যালয়ের শেষ দিন আজকে। তোমরা এখানে পাঁচ বছর সময় কাটিয়েছ। তোমাদের স্মৃতি বিজরিত এ বিদ্যালয়।

তিনি পরীক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এসএসসি পরীক্ষা তোমাদের জন্য টানিং পয়েন্ট। তোমাদের ভালো পড়াশুনা করে ভালো ফলাফল অর্জন করতে হবে। তোমাদের মাধ্যমে এমন একটা ফলাফল চাই, যাতে প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি পায়।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক শিক্ষামন্ত্রী বর্তমান সমাজকল্যাণ মন্ত্রীর সহযোগিতায় এ প্রতিষ্ঠান গুলোতে চারতলা ভবন সহ অবকাঠামো উন্নয়ন হয়েছে। এজন্য আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক শিক্ষামন্ত্রী বর্তমান সমাজকল্যান মন্ত্রী ডা: দীপু মনি এমপিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। নতুন কারিকুলামকে বেগবান করতে হবে।স্মাট বাংলাদেশের কারিগর তোমাদেরকেই হতে হবে। গড়তে হবে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ।

এসময় অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোহসিন উদ্দিন, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুজ্জামান, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার, বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো: শাহাদাৎ হোসেন, সিনিয়র শিক্ষিকা ফাহিমা জাহান, সহকারি শিক্ষক মো: সাইফুল ইসলাম, সহকারি শিক্ষক মো: গিয়াস উদ্দিন, সহকারি শিক্ষক নাসির উদ্দিন মোল্লা, পরীক্ষার্থীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন মাহিয়া আক্তার, মো: হামিম বেপারী, মো: সিয়াম হোসেন রাহুল, মো: রবিউল।

এসময় উপস্থিত ছিলেন, জিলানী চিশতী কলেজের ইংরেজী প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদ, প্রভাষক মো: মানিক মিয়া, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক মেম্বার মো: সফিক কারী, মহিলা মেম্বার মিসেস ফিরোজা বেগম, চাঁদপুর জেলা ছাত্রলীগের সহ-সভপতি মো: মামুন আল হাসান, ৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশের সহ-সভাপতি মো: নুরুজ্জামান মুন্সি, বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম, সহকারি শিক্ষক মো: লুৎফুর রহমান, সহকারি শিক্ষক বিপুল চন্দ্র নন্দী, সহকারি শিক্ষক সুমন চন্দ্র সরকার, সহকারি শিক্ষক রবিউল আউয়াল খান, অফিস সহকারি মো: মোস্তফা কামাল সহ অন্যান্যরা।

অনুষ্ঠানে পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন প্রধান অতিথি চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: কামাল হোসেন ও অনুষ্ঠানের সভাপতি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে পরীক্ষার্থীদের পক্ষ থেকে বিদ্যালয়ের শিক্ষকদের উপহার প্রদান করা হয়। শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাওলানা শহিদুল ইসলাম।

সম্পর্কিত খবর