শাহতলী কামিল মাদরাসার দাখিল পরীক্ষার্থীদের মিলাদ ও দোয়া সম্পন্ন

চাঁদপুর খবর রিপোর্ট ঃ চাঁদপুর সদর উপজেলার শতবছরের ঐতিহ্যবাহী শাহ্তলী কামিল মাদরাসার ২০২৩ইং সনের দাখিল পরীক্ষার্থীদের মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

২০মার্চ (সোমবার) সকাল ১১টায় মাদরাসা মিলনায়তনে মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন এর সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন মাদরাসা গভর্নিং বডি’র সহ-সভাপতি, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি মাদরাসা গভর্নিং বডি’র সহ-সভাপতি সোহেল রুশদী তার বক্তব্যে বলেন, এ মাদরাসায় দিন দিন ছাত্রীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, এটি খুবই পজিটিভ। অভিভাবকরা তাদের সন্তানদের কাছের প্রতিষ্ঠান থেকে এমএ পাশ করাতে পারছে, এতে অভিভাবকরা খুশি। এখানে শিক্ষার্থীরা ক্লাস ওয়ানে ভর্তি হলে এমএ পর্যন্ত পড়াশুনা করতে পারে। তোমাদের ভবিষ্যৎ জীবনের জন্য এ মাদরাসা গুরুত্বপূর্র ভূমিকা রাখছে।

তিনি বলেন, ছাত্রীদের মাদরাসায় আসার পথে কোন সমস্যা অনুভব হলে শুধু আমাকে জানাবে, আমি আইনগত ব্যবস্থা গ্রহন করব। তোমাদের নিরাপত্তার দায়িত্ব আমাদের মাদরাসার গভর্নিং বডি ও শিক্ষকবৃন্দ সব সময় কাজ করছে। ছাত্রীদের আমি আশস্ত করতে চাই, তোমরা মাদরাসায় উৎসাহ উদ্দিপনার মধ্যে আসবা। যারা দুষ্ট তারা এলাকায় থাকার দরকার নাই। তোমাদের কেউ ডিস্টার্ব করলে তোমাদের পিতা মাতা ও অভিভাবকদের বলবা। আমি তোমাদের পাশে আছি। যারা বখাটে ট্রলার চালক, তারা এখানে ট্রলার চালাতে পারবেনা, এখানে থাকতে পারবেনা। সামনে তোমাদের পরীক্ষা, তোমরা পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করে মাদরাসার সুনাম বৃদ্ধি করবে। তোমরা আগামী দিনের ভবিষ্যৎ। মাননীয় প্রধানমন্ত্রী’র স্মার্ট বাংলাদেশ গড়তে হবে তোমাদেরই।

তিনি আরো বলেন, মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপির সহয়োগিতায় আমরা এ মাদরাসাসহ সকল প্রতিষ্ঠানে ৪তলা বিশিষ্ট একডেমিক ভবন করতে পেরেছি। অচিরেই তোমাদের মাদরাসার ফার্নিচার আসবে। এজন্য আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপিকে।

মাদরাসার সহকারি অধ্যাপক মো: কামাল উদ্দিনের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা ইয়াছিন মিয়া, প্রধান মুহাদ্দিস মাওলানা আখতার হোসাইন, মুহাদ্দিস মাওলানা আব্দুল মান্নান, সিনিয়র প্রভাষক মাওলানা এমদাদ উল্ল্যাহ, সিনিয়র প্রভাষক মোহাম্মদুল্লা, আরবী প্রভাষক মাওলনা এ এন এম হেলাল উদ্দিন, সিনিয়র শিক্ষক হাফেজ জহিরুল হক, সিনিয়র মৌলভী মাওলানা মিজানুর রহমান, বাংলা প্রভাষক মো: বেলায়েত হোসেন মিজি, সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী।

অনুষ্ঠানে পরীক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, মো: সাইফুল ইসলাম, মো: সোয়াইবুল ইসলাম, মো: আব্দুল করিম, অধ্যয়নরত ছাত্রদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, ফাযিল ২য় বর্ষের ছাত্র মো: মেহেদী হাসান, ফাযিল ১ম বর্ষের ছাত্র মো: মহিবুল্লাহ, কামিল ২য় বর্ষের ছাত্র মো: তানভীর হোসেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দাখিল পরীক্ষার্থী মো: আবদুল্লাহ, ইসলামী সংগীত পরিবেশন করেন দাখিল পরীক্ষার্থী মো: তারিকুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, মাদরাসার সহকারি শিক্ষক মো: হাবিবুর রহমান, সহকারি শিক্ষক মাওলানা বাহাউদ্দিন, ইবতেদায়ী প্রধান শরীফ মো: মোস্তফা খান, সহকারি শিক্ষক জাহাঙ্গীর আলম, সহকারি শিক্ষক (শরীরচর্চা) মো: শরীফ হাওলাদার, হিসাব রক্ষক মো: শরীফুর রহমান খান, অফিস সহকারি মো: রিয়াদ হোসেন, অফিস সহকারি মো: শরীফ খানসহ অন্যান্যরা।

দোয়া অনুষ্ঠানে শাহতলী কামিল মাদরাসার বাৎসরিক ক্যালেন্ডার দাখিল পরীক্ষার্থীদের মাঝে প্রদান করেন প্রধান অতিথি মাদরাসা গভর্নিং বডি’র সহ-সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্যরা এবং দাখিল পরীক্ষার্থীদের পক্ষ থেকে মাদরাসার জন্য ডিজিটাল নোটিশ বোর্ড অনুষ্ঠানের প্রধান অতিি ও মাদরাসা গভর্নিং বডি’র সহ-সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী কাছে হস্তান্তর করছেন দাখিল পরীক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠান শেষে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। দোয়া, মিলাদ ও মুনাজাত পরিচালনা করেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন।

অনুষ্ঠান সভাপতির বক্তব্য রাখেন, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

সম্পর্কিত খবর