উত্তর শাহতলী জোবাইদা বালিকা উবির স্কুল ড্রেস ও শিক্ষা উপকরণ বিতরণ

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওর্য়াডের উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে বিনামূল্যে স্কুল ড্রেস ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

বুধবার (৩১জানুয়ারি) সকাল ১১টায় বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয় ম্যানেজিং কমিটি’র সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: কামাল হোসেন।

প্রধান অতিথি চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: কামাল হোসেন তার বক্তব্যে বলেন, এ বিদ্যালয়টি নারী শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। শাহতলী কামিল মাদরাসা, জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়সহ অনেক শিক্ষা প্রতিষ্ঠান হয়েছে এ এলাকায়। সবগুলো প্রতিষ্ঠান সুন্দরভাবে পরিচালনা করছেন সিনিয়র সাংবাদিক সোহেল রুশদী সাহেব। ফলাফলও সাফল্যজনক । সবাইকে শিক্ষার উন্নয়নে একযোগে কাজ করতে হবে। স্কুল ম্যানেজিং কমিটির সাংবাদিক সোহেল রুশদীর উদ্যোগে প্রতিবছরের ন্যায় শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস ও শিক্ষা উপকরণ বিতরণ একটি মহতী উদ্যোগ । অন্যরা এ ব্যাপারে অনুকরণ করতে পারে । তোমাদের পড়ালেখায় মনোযোগী হতে হবে। দেশের কল্যানে কাজ করতে হবে। স্মাট বাংলাদেশ বির্নিমানে তোমরা হলো কারিগর ।

২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদের পরিচালনায় সভাপতির বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

সভাপতির বক্তব্যে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বলেন, আজকের দিনটি তোমাদের জন্য খুবই আনন্দের। আজকে তোমাদের স্কুল ড্রেস ও শিক্ষা উপকরণ দিবো। আমি সব সময় তোমাদের স্কুল ড্রেস দিয়ে আসছি। এ সরকার শিক্ষার উন্নয়নে কাজ করছে। সরকারের তরফ থেকে তোমাদের বাই-সাইকেল দিয়েছে। সমাজকল্যান মন্ত্রী সাবেক শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি মহোদয় সাইকেল বিতরণ উদ্বোধন করেছেন। আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সমাজকল্যানমন্ত্রীসহ সকলকে ধন্যবাদ জানাই।

তিনি বলেন, আমার দাদা এ প্রতিষ্ঠান সহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন। তিনি এ এলাকায় শিক্ষা কমপ্লেক্স করেছেন। এর সুফল তোমরা পাচ্ছ। সরকার শিক্ষার উন্নয়নে অনেক সার্পোট দিচ্ছে। আমরা এ বিদ্যালয়কে মডেল স্কুল করার জন্য চেষ্টার করছি। অচিরেই তোমাদের এ বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাব হবে। তোমরা সেখানে কম্পিউটার শিখতে পারবে। আইটিতে তোমাদের দক্ষ হতে হবে। কম্পিউটার জানা ছাড়া বর্তমানে চলা যাবেনা। আজকের প্রধান অতিথি শিক্ষা অফিসার কামাল সাহেব আইটিতে অনেক দক্ষ। তিনি যেকোন তথ্য দ্রুত সময়ের মধ্যে প্রতিষ্ঠানে পৌছে দিচ্ছেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোহসিন উদ্দিন, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সপ্রাবির প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উবির সিনিয়র শিক্ষিকা মোসাম্মৎ রুবিনা আক্তার, সহকারি শিক্ষক মো: ইদ্রিস আলী প্রমুখ ।

অনুষ্ঠানে বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে বিনামূল্যে স্কুল ড্রেস ও শিক্ষা উপকরণ বিতরণ করেন প্রধান অতিথি চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: কামাল হোসেন ও বিদ্যালয় ম্যানেজিং কমিটি’র সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা মেহেরুন ন্নেছা, সহকারি শিক্ষক দীপঙ্কর দে, সহকারি শিক্ষক মাওলানা আব্দুল মান্নান, সহকারি শিক্ষক মো: নেছার আহমেদ খান, জিলানী চিশতী কলেজের অফিস ইনচার্জ মো: রানা সরকার, বিদ্যালয়ের কম্পিউটার অপারেটর মাওলানা মামুন হোসাইন, খন্ডকালীন শিক্ষক মো: মেহেদী হাসান সহ শিক্ষকবৃন্দ।

সম্পর্কিত খবর