ফরিদগঞ্জে বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উৎসব

মামুন হোসাইনঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিুবর রহমানের জুলও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উপলক্ষে চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভায় আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়েছে।

রোববার (২৮ মে) সকালে ফরিদগঞ্জ পৌরসভার হলরুমে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি, জেলা আওয়ামীলীগের সহসভাপতি যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী।

এসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতিকেই একটি স্বাধীন দেশ উপহার দেননি। তিনি শুধু আামদের মনের মানুষ নয়, পুরো বিশে^র আপামোর জনগণের হৃদয়ে তিনি বাস করতেন। জুলিও কুরি শান্তি পদক তার বড় উদহারণ। আপনারা জানেন, টুঙ্গিপাড়ার এই খোকাটি যতই বড় হয়েছে, ততই নিজের মেধার মাধ্যমে এদেশের মানুষের জন্য কাজ করেছেন। ১৯৬৯ সালের গণআন্দোলন ও ১৯৭০ সালের নির্বাচনে অভূতপূর্ব বিজয়ের পর তিনি পাকিস্তানীদের যেভাবে মোকাবেলা করেছেন, তা অনুকরণীয়।

তিনি আরো বলেন,  ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে তিনি একদিকে স্বাধীনতার যুদ্ধের ডাক দিয়েছেন। তেমনি পাকিদেরও শান্তির কথা বলেছেন। স্বাধীনতার পর বঙ্গবন্ধু দেশ গঠন ও দেশের মানুষের জন্য নিরলস কাজ করেছেন। অনিময় ও দূর্নীতি রোধে তিনি সাহসী ভুমিকা রেখেছিলেন। জাতির পিতা জীবদ্দশায় এই দেশকে সোনার বাংলা গড়তে না পারলেও তারই সুযোগ্য কণ্যা শেখ হাসিনা গত সাড়ে ১৪ বছরে দেশকে অভূতপূর্ব উন্নয়ন করেছেন। আজ সারাবিশে^ উন্নয়নের রোল মডেল হিসেবে চিহ্নিত বাংলাদেশ। দেশের এগিয়ে অগ্রযাত্রাকে এগিয়ে নিতে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামীলীগকে আবারো ক্ষমতায় আসতে হবে। আগামীর স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনার বিকল্প নেই।

পৌরসভার প্রধান নির্বাহী শাহ সুফিয়ান খাঁনের সভাপতিত্বে ও সাখাওয়াত হোসেন মিন্টুর পরিচালনায় আরো বক্তব্য রাখেন নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম চৌধুরী, সহকারি প্রকৌশলী দেলওয়ার হোসেন, প্যানেল মেয়র আ: মান্নান পরান, মোহাম্মদ হোসেন, ক্যাশিয়ার গিয়াস উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্মসম্পাদক রাজীব মজুমদার। আলোচনা সভা শেষে জুলিও কুরি পদ প্রাপ্তির সেই প্রামাণ্য চিত্র প্রর্দশিত হয়।

 

সম্পর্কিত খবর