মোহনপুর ইউপি চেয়ারম্যান প্রার্থী এডভোকেট সেলিমের গণসংযোগ

স্টাফ রির্পোটার : মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ উপ- নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। আগামী ১৬ মার্চ প্রথমবারের ইভিএম পদ্ধতিতে ইউনিয়ন নির্বাচন সম্পন্ন হওয়ার ঘোষনায় অনেকেই ওই নির্বাচনে প্রার্থী হিসাবে জানান দিতে বিভিন্নভাবে দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করছেন ভোটারদের।

তারই ধারাবাহিকতায় মোহনপুর ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতিকের প্রার্থী হতে চান উপজেলা আওয়ামী লীগ সদস্য এডভোকেট সেলিম মিয়া। এ লক্ষ্যে বিভিন্ন স্তরের দলীয় নেতা র্কমী এবং ভোটারদের সাথে যোগাযোগ রক্ষা করতে শুরু করেছেন তিনি।

শুক্রবার সকাল থেকেই মোহনপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে এডভোকেট সেলিম মিয়া বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সাথে মতবিনিময় করেন। ভোটারদের দ্বারে দ্বারে ছুটে চলছেন চেয়ারম্যান প্রার্থী এডভোকেট সেলিম মিয়া। বাহাদুরপুর, পাঁচআনী, মাথাভাঙ্গা গ্রামে গণসংযোগ কালে এ প্রতিনিধির সাথে এডভোকেট সেলিম মিয়া তরুন প্রজন্মের প্রতিনিধি হিসেবে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার অভিমত ব্যক্ত করেন।

এসময় চেয়ারম্যান প্রার্থী এডভোকেট সেলিম মিয়ার সাথে উপস্থিত ছিলেন সাবেক মেম্বার তোফাজ্জল হোসেন প্রামাণিক, আবদুল মান্নান দেওয়ান, গোলাম রসুল দেওয়ান, জেলা ছাত্রলীগের সহ সভাপতি মেহেদী হাসান রাব্বানী সহ স্থানীয় নেতৃবৃন্দ।

এই সময় চেয়ারম্যান প্রার্থী এডভোকেট সেলিম মিয়া বলেন, আমি ছাত্রজীবন থেকেই জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শে এবং বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নীতিতে অটল থেকে আ.লীগের রাজনীতি করে আসছি। বর্তমানে তরুন প্রজন্মের ভোটারদের ব্যাপক উৎসাহ ও সমর্থনের কারনে মোহনপুর ইউনিয়নের উপ নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থী হিসাবে ভোটের মাঠে লড়তে আগ্রহ প্রকাশ করেছি।

সেলিম মিয়া বলেন, উন্নয়নই আমার মূল উদ্দেশ্য। আমি নির্বাচিত হলে অসহায় মানুষের পাশে থেকে তাদের কল্যাণে কাজ করব। দূর্নীতি, মাদক, সন্ত্রাস সহ সব অন্যায় অনিয়মের বিরুদ্ধে ইউনিয়নের সবাই কে সঙ্গে নিয়ে আন্দোলন গড়ে তুলবো

এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, জনগণের ভোট নিয়ে যারা জনগণের অধিকার নিয়ে ছিনিমিনি খেলে, জনগণ তাদের ভোট দিবে না। ভোটাররা ইউপি নির্বাচনে টাকার বিনিময়ে বিক্রি হতে চায়না, তারা চায় সৎ ব্যক্তি কে ভোট দিয়ে জয়লাভ করাতে। ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের ব্যক্তি ইমেজের স্বচ্ছতাও অগ্রাধিকার পাবে ভোটারদের কাছে।

খোঁজ নিয়ে জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা ও জননেত্রী শেখ হাসিনার সুখী সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গঠনে সরকারের উন্নয়ন মূলক কর্মকাণ্ড তুলে ধরে মোহনপুর ইউনিয়নকে মডেল ইউনিয়নে রূপান্তর করার লক্ষ্যে এডভোকেট সেলিম মিয়া জনপ্রতিনিধি না হয়ে ও অসহায় দরিদ্র মানুষদের পাশে থেকে দীর্ঘদিন যাবত সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন।

যুবকদের মাদকশক্তি থেকে বিরত রাখতে ফুটবল, ক্রিকেট খেলার উৎসাহিত করেন। এলাকাবাসীর সুখ-দুঃখে বিভিন্ন সময়ে পাশে এসে দাঁড়ান তাই বিভিন্ন সম্প্রদায়ের লোকজন সহজে তাকে আপন করে নেয়। ফলে অবহেলিত মোহনপুর ইউনিয়ন বাসী এই উদীয়মান তরুন নেতা কে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রায় কাজে লাগিয়ে মানুষের সুখে দুঃখে পাশে থাকার জন্য নৌকার প্রার্থী হিসেবে দেখতে চাই বলে এলাকাবাসী ও বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন ওয়ার্ডের বাড়ি বাড়ি গিয়ে সকলের দৃষ্টি আকর্ষণ করে যাচ্ছেন।

উল্লেখ্য যে, তিনি ১৯৯৯ সালে ছেংগারচর কলেজের ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছাত্র রাজনীতি শুরু করেন এবং সততার সহিত অর্পিত দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি মোহনপুর ইউনিয়ন ছাত্রলীগের সহ সভাপতি, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক ও জেলা ছাত্রলীগের সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য হিসেবে সাংগঠনিক দায়িত্ব পালন করছেন।

সম্পর্কিত খবর