মতলবে নিউ ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

মতলব প্রতিনিধি : মতলব বাজার নিউ ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারে রোগী ও তার স্বজনদের কাছে থেকে ডাক্তারী ব্যবস্থাপত্রের নামে অতিরিক্ত ফি আদায় করার অভিযোগ ওঠেছে।  ১২ মার্চ দুপুরে মতলব নিউ ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারে এ নিয়ে রোগী ও মালিক পক্ষের সাথে হট্টগোলের ঘটনা ঘটে ।

রোগী নয়ন ঘোষ ও আরেক রোগীর স্বজন শরীফ জানায়, গত ৫ মার্চ মতলব নিউ ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারে রোগী দেখাতে যাই। সেখানে ডাঃ মোঃ মোতালেব হোসেন কে ৫শত টাকা ভিজিট দিয়ে দেখাই। ওই ডাক্তার প্রতি মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ ডায়াগনস্টিক সেন্টারে বসেন। তিনি রোগীকে দেখে বেশ কয়েকটি পরীক্ষা দিয়ে রিপোর্টসহ ডাক্তারকে দেখাতে বলেন। কয়েকটি পরীক্ষা মতলব নিউ ল্যাব এইড হাসপাতালে করানো হয়। বাকী একটি পরীক্ষা ডাক্তারের পরামর্শ মতে ঢাকা থেকে করানোর পরামর্শ দেওয়া হয়।

যা আসতে ৩/৪ দিন সময় ব্যয় হয়েছে। পরবর্তীতে ঢাকার রিপোর্ট আসলে ডাক্তার দেখাতে গেলে ওই ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক মোঃ জালাল হাওলাদার বলেন, ডাক্তারকে দেখাতে হলে পুনরায় ডাক্তার প্রেসক্রিপশন ফি দিতে হবে। অন্যথায় দেখানো যাবে না। এ নিয়ে মালিক ও রোগীর স্বজনদের সাথে বাকবিতন্ডা হয়। পূর্বে ডাক্তারকে ফি দেয়া হয়েছে ওই সময়ের পরীক্ষা দেখাতে নতুন করে টাকা লাগবে কেন? ডায়াগনস্টিক সেন্টারের কর্মকর্তা ও কর্মচারীরা রোগী ও তাদের স্বজনদের সাথে অশুভ আচরণ করেন এবং রোগীরাআআর্থিকভাবে ক্ষতি হচ্ছে।

একাধিক ভূক্তভোগী জানায়, এই ডায়াগনস্টিক সেন্টারে এটা নিত্য দিনের ঘটনা। এছাড়াও এখানে বিএমডিসি রেজিষ্ট্রেশনবিহীন ডাক্তারও মাঝে মাঝে বসে।

এছাড়াও ডাঃ মোতালেব হোসেন ভূয়া ডিগ্রীর পরিচয় দেন । এ বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে ভূক্তভোগীরা জানান। এ বিষয়ে মতলব নিউ ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক মোঃ জালাল হাওলাদারকে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, ডাক্তার দেখাতে হলে প্রতিবারই প্রেসক্রিপশন ফি দিতে হবে। অন্যথায় ডাক্তার দেখানো যাবে না।

সম্পর্কিত খবর