চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভোট হতে বাঁধা নেই

সাইদ হোসেন অপু চৌধুরী : চাঁদপুর সদর উপজেলা নির্বাচনে পৌর এলাকার ভোটার ও প্রার্থীদের অংশগ্রহণ থেকে বিরত রাখার হাইকোটের আদেশ স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার জজ আদালত । নির্বাচন কমিশের আপিলের প্রেক্ষিতে চেম্বার জজ আদালত এ স্থগিতাদেশ দেন বলে জানিয়েছেন চাঁদপুর জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তোফায়েল হোসেন।

চাঁদপুর জেলা নির্বাচন অফিসার মোঃ তোফায়েল হোসেন আরো জানান এখন চলমান তফসিল অনুযায়ী নির্বাচন পরিচালনায় আর কোনো বাঁধা থাকল না। মঙ্গলবার প্রার্থীদের প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ২ মে প্রতীক বরাদ্দ প্রক্রিয়া চলবে এবং নির্ধারিত তারিখে ভোট সম্পন্ন হবে।

২৪ এপ্রিল আগামী ২১ মে চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে পৌরসভার ভোটার ও প্রার্থীদেরকে এ নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত রেখে নির্বাচন করতে আদেশ এবং সংশ্লিষ্টদের ওপর চার সপ্তাহের রুল জারি করে সুপ্রিম কোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ।

বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানার রিট আবেদনের প্রেক্ষিতে ২৪ এপ্রিল এ নির্দেশনামূলক আদেশ ও রোল জারি করেন আদালত। এছাড়া আদেশে আদালত কেন পৌরসভার ভোটার এবং পৌর প্রার্থীদের নিষিদ্ধ করা হবে না- মর্মে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, নির্বাচন সচিব, রিটার্নিং অফিসারসহ সংশ্লিষ্ট ৬ জনের ওপর চার সপ্তাহের রুল জারি করেন।

ইতিমধ্যে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের পর বাছাই শেষে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ।

সম্পর্কিত খবর