মতলব শপিং কমপ্লেক্সে ফাটল : যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার মতলব কলেজ রোডে অবস্থিত মতলব শপিং কমপ্লেক্স ভবনে ফাটল যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

গত ৫ মার্চ বেলা ১১টায় সরেজমিনের এ তথ্য পাওয়া যায়। ভবনটির বিভিন্ন স্থানে ফাটল দেখা গেলেও এখানে চলছে সোনালী ব্যাংক মতলব শাখার কার্যক্রম।

এছাড়াও ভবনটিতে রয়েছে একটি হাসপাতাল। এ ভবনটিতে আশা ব্যাংকের গ্রাহক, হাসপাতালে রোগী, দোকানের বিক্রেতারা জীবনের ঝুঁকি নিয়ে সেবা নিচ্ছে। কিন্তু ভবন মালিক এ ব্যাপারে কোন পদক্ষেপ নিচ্ছে না। প্রতিদিনই এই ভবনে শত শত লোক ওঠানামা করছে জানা গেছে।

ব্যাংক কর্তৃপক্ষ বিষয়টি ভবন মালিক লিয়াকত হোসেনকে অবগত করল তিনি সংস্কার করে দিবেন বলে জানান। ভবন মালিক জানায়, সংস্কার কাজ চলছে। তবে ভবনের কয়েকটি স্থানের ফাটল ও ফুলের স্টাইল উঠে গেছে তা মেরামত করা হচ্ছে। সরজমিনে ভবনটি ঘুরে দেখা যায়, সাত তলা বিশিষ্ট ভবনটি প্রত্যেকটি তলায় নিম্নমানের কংক্রিট সামগ্রী।

অপরিকল্পিতভাবে নির্মাণ করায় ভবনের বিভিন্ন স্থানে ফাটল সৃষ্টি হয়েছে। এই ঝুঁকিপূর্ণ ভবনে চলছে সেবার কার্যক্রম, ফলে যে কোন মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। তাই দ্রুত সময়ের মধ্যে এই ভবনের প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের দৃষ্টি কামনা করছেন এলাকাবাসী ।

সম্পর্কিত খবর