কচুয়া আসনে হাই প্রোফাইল তিন নেতার মনোনয়ন ফরম সংগ্রহ

ইসমাইল হোসেন বিপ্লব,কচুয়া : নির্বাচন কমিশন তফসিল ঘোষণার পর বেজে উঠেছে ভোটের দামামা। তফসিল অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশের প্রধান রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছেন।

শনিবার বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয় থেকে শেখ হাসিনা দলীয় মনোনয়ন ফরম কিনে এ কার্যক্রম উদ্বোধন করেন। দুপুরে কেন্দ্রীয় কার্যালয় হতে চাঁদপুর-১ আসনে কচুয়া আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেন কচুয়া আসনে তিন হাই প্রোফাইল নেতা- বর্তমান এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কচুয়া আসনে আওয়ামী লীগের যৌথ মনোনয়ন প্রাপ্ত মো. গোলাম হোসেন।

এই আসনে ২০০৮ সাল থেকে ড. মহীউদ্দীন খান আলমগীর টানা ৩ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। কচুয়া উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ আসনে ১০৯ টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ২৫ হাজার ৭ শত ৬৯জন। তন্মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৬৯ হাজার ৩শত ৩১ জন , মহিলা ভোটার ১ লক্ষ ৫৬ হাজার ৪শত ২৭ জন।

দলীয় সূত্রে জানা যায়, শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টা হতে বিকেল ৪ টা পর্যন্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম সংগ্রহ এবং জমা দেওয়া যাবে। এবার ফরমের দাম ধরা হয়েছে ৫০ হাজার টাকা ।

সম্পর্কিত খবর