চাঁদপুরে বাল্যবিয়ে প্রতিরোধে সাহসী কিশোরীকে সংবর্ধনা

বিশেষ প্রতিনিধি : চাঁদপুর শহরের বড় স্টেশন এলাকায় বাল্যবিয়ে প্রতিরোধে সাহসী ভূমিকা রেখে প্রশাসনকে সহযোগিতা করায় কিশোরী হামিদা জাকিরকে সংবর্ধনা দিয়েছে সদর উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাখাওয়াত জামিল সৈকত নিজ কার্যালয়ে ওই কিশোরীর হাতে মূল্যবান বই ও ফুল দিয়ে সংবর্ধনা প্রদান করেন।

ইউএনও বলেন, বাল্যবিবাহ এক সামাজিক ব্যাধি। এই অভিশাপ দূরীকরণে আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে। বুধবার (১৫ নভেম্বর) চাঁদপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে এক কিশোরীর বাল্যবিয়ের আয়োজন চলছিলো। আয়োজনের পাত্রী অসম্ভব মেধাবী ও সাহসী হামিদা জাকির জয়িতা আক্কাছ আলী রেলওয়ে একাডেমীর দশম শ্রেণির ছাত্রী।

তথ্য দিয়ে তার সাহসিকতা, আত্মবিশ্বাস ও প্রত্যয়ে উক্ত বাল্যবিয়ের আয়োজন চাঁদপুর সদর উপজেলা প্রশাসনের নজরে আসে। প্রশাসনের দ্রুত পদক্ষেপে আমাদের জয়িতা বাল্যবিয়ের অভিশাপ থেকে মুক্তি পায়। ওই সময় কিশোরীর পিতা-মাতার কাছ থেকে মুচলেকা গ্রহণ করা হয়।

যার ফলে আজ উপজেলা প্রশাসন দারুণ আত্মবিশ্বাসী ও সাহসী জয়িতাকে সংবর্ধনা প্রদান করে। এসময়ে তার হাতে তুলে দেওয়া হয় অমূল্য উপহার বই। সংবর্ধনার সময় জয়িতার বাবা জাকির হোসেন প্রধানিয়া-মা ও আক্কাছ আলী রেলওয়ে একাডেমীর প্রধান শিক্ষক মো. গোফরান হোসেন উপস্থিত ছিলেন।

জয়িতাদের আত্মবিশ্বাস ও বড় হওয়ার প্রত্যয় আমাদের আশাবাদী করে তোলে। উপজেলা প্রশাসন জয়িতাদের পাশে আছে এবং আগামীতেও থাকবে বলে জানান সদর ইউএনও।

সম্পর্কিত খবর