ইব্রাহিমপুর ইউপি চেয়ারম্যান কাশেম খান ও ইউপি সদস্য মান্নান গাজীকে শোকজ

স্টাফ রির্পোটার : চাঁদপুর সদর উপজেলার ১১ নং ইব্রাহিমপুর ইউপি চেয়ারম্যান কাশেম খান ও ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য মান্নান গাজীকে শোকজ করা হয়েছে।যথাযথ কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে বিদেশ ভ্রমণ করায় তাদের দু’ জনকে ৩ কার্য দিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য গত ২/১১/২০২৩ তারিখে জেলা প্রশাসকের স্বাক্ষরিত একটি পত্রে বলা হয়।

ঐ পত্রে উল্লেখ করা হয়, সৌদি আরবে পবিত্র ওমরা হজ পালনের নিমিত্ত বহিঃ বাংলাদেশ ভ্রমণের অনুমতি প্রদানের জন্য আপনার আবেদন পত্রটি ০২ নং সূত্রোক্ত স্মারকে বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম বরাবর অগ্রহায়ণ করা হয়।উক্ত বহিঃ বাংলাদেশ ভ্রমণের আবেদনের সাথে সংযুক্ত ইউপি সভার কার্যবিবরণীতে ছুটি মঞ্জুর সংক্রান্ত ভাষাগত ত্রুটি থাকায় তা সংশোধন করে পুলিশি প্রত্যায়ন সহ প্রেরণের জন্য বিভাগীয় কমিশনারের কার্যালয়,চট্টগ্রাম হতে আপনার ইউনিয়ন পরিষদে যোগাযোগ করা হলে ইউনিয়ন পরিষদ হতে জানান যে,আপনি ওমরা পালনের জন্য সৌদি আরব চলে গেছেন।

স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(৪) এর (জ) অনুযায়ী চেয়ারম্যান বা সদস্য তার স্বীয় পদ হতে অপসারণযোগ্য হবেন- যদি,তিনি-বিনা অনুমতিতে দেশ ত্যাগ করেন অথবা অনুমতিক্রমে দেশ ত্যাগের পর সেখানে অননুমোদিতভাবে অবস্থান করেন।

বর্ণিতাবস্থায়,আপনি যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ব্যতিরেকে বিদেশ ভ্রমণ করায় স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(৪) এর (জ) অনুযায়ী কেন আপনার বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা পত্র প্রাপ্তির ৩ কার্য দিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য আপনাকে বলা হলো।

এবিষয়ে ইউপি সদস্য মান্নান গাজী বলেন,

এবিষয়ে ইউপি চেয়ারম্যান কাশেম খান বলেন, আমি যাওয়ার সময় আবেদন দিয়েছি।এখন আবার আমার কাছে ব্যাখা চেয়েছে আমি তা দিয়েছি সাথে আগের আবেদনটিও দিয়েছি।

চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান (মুঠোফোনে) বলেন, আমিতো এখন অফিসে নেই।তারা সম্ভবত জবাব দিয়েছে। সেটি আমরা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে পাঠিয়ে দিয়েছি।

সম্পর্কিত খবর