চাঁদপুরে এতিম শিশুদের সঙ্গে ইফতার করেন শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার :চাঁদপুর বাবুরহাট সরকারি শিশু পরিবারের এতিম শিশুদের সঙ্গে ইফতার করলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

১০ এপ্রিল সোমবার বাদ আছর চাঁদপুর সরকারি শিশু পরিবার কেন্দ্রে আল্লাহর মেহমানদের জন্য এ ইফতারের আয়োজন করে চাঁদপুর জেলা ছাত্রলীগ।

এতিম শিশুরা ছাড়াও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ে নেতৃবৃন্দ এবং প্রশাসনিক কর্মকর্তা রাজনৈতিক ও বিভিন্ন পেশার ব্যক্তিবর্গ এ ইফতারে অংশ নেন।

সংক্ষিপ্ত বক্তব্যে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেন, ইফতারের সময় আমাদের দোয়া কবুল হয় আল্লাহপাক গুনাহ মাফ করে দেন। প্রধানমন্ত্রীর নির্দেশে ছাত্রলীগ সব সময় মানুষের জন্য কাজ করে। আপনারা দেখেছেন করোনা অতিমারীর সময় ছাত্রলীগের নেতাকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে মানুষের পাশে দাঁড়িয়ে অনেক পরিশ্রম করেছে ঘরে ঘরে সহযোগিতা পৌঁছে দিয়েছে। তাদের ভালো কাজ সব সময় অব্যাহত থাকবে। তাদের প্রতি দোয়া ভালোবাসা শুভকামনা রইল।

তিনি সরকারি শিশু পরিবারের শিশুদের উদ্দেশ্যে বলেন, এ প্রতিষ্ঠানের শিশুরা অনেক কিছুই শিখছে। তারা নিজেদের জীবনকে সুন্দর করবে ও স্বাবলম্বী হয়ে নিজেদের পায়ে দাঁড়াবে। দেশকে এগিয়ে নিতে সুনাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলবে।

তিনি বলেন, সুবিধাবঞ্চিত শিশুরা যেন ভালো থাকতে পারে তাদের জীবন যেন সুন্দর হয় প্রধানমন্ত্রী তাদের জন্য কাজ করছে।

আমরা সবাই যেন ভালো থাকি, দেশের জন্য কাজ করি শুভকামনা রইল।

ইফতারের আগে দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এতে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি অংশ নেন। এর আগে লামিয়া নামে এক শিশু নাতে রসূল পরিবেশন করে। তার সুমধুর কন্ঠের নাতে রাসুল শুনে আবেগ আপ্লুত হয়ে পড়েন শিক্ষা মন্ত্রী।

দোয়া ও মুনাজাত পরিচালনা করেন স্থানীয় মসজিদের ইমাম মাওলানা আবুল হোসেন।

চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিন এর সভাপতিত্বে ইফতার অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রজত শুভ্র সরকার,সহকারী পরিচালক মিয়া ফিরোজ আহমেদ খান, চাঁদপুর সরকারি শিশু পরিবার কেন্দ্র তত্ত্বাবধায়ক আলপনা চাকমা,
জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদ আলম মিল্টন,

জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যাপিকা মাসুদা নূর খান, সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সাহিদা বেগম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সহ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং অন্যান্যরা ।

এদিন আল্লাহর মেহমান হিসেবে ৮৮ জন এতিম ইফতারে অংশ নেয়।

সম্পর্কিত খবর