বোগদাদ-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ছাত্র-শিক্ষকের

মাসুদ হোসেন : চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের কচুয়া উপজেলাধীন রসুলপুর এলাকায় বোগদাদ-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে ছাত্র শিক্ষক দুই জনের প্রাণহানির ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুর পৌনে ২টার দিকে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। জানা যায়, চাঁদপুর থেকে ছেড়ে আসা ঢাকা মেট্রো-ব ১৫-৯৮৬২ নম্বরের কুমিল্লাগামী যাত্রীবাহী বোগদাদ বাসের সাথে পশ্চিম মূখী মোটরসাইকেল এর মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মোটরসাইকেল চালকের মৃত্যু হয়েছে।

দুর্ঘটনায় ঘটনাস্থলে নিহত ব্যক্তির মাথা থেঁতলে গিয়ে সড়কে মগজে বের হয়ে ছিটকে পড়ে। মোটরসাইকেলের আরেক আরোহীর এক পা আলাদা হয়ে হাসপাতালে নেয়ার পর তিনিও মৃত্যুর কোলে ঢলে পড়েন। দুর্ঘটনায় নিহত জাহিদ হোসেন (২৫) শাহরাস্তি উপজেলার দক্ষিণ নোয়াগাঁও গ্রামের হাজী বাড়ির আব্দুর রাজ্জাক এর পুত্র।

তিনি পেশায় একজন মাদ্রাসা শিক্ষক। অন্য নিহত জাবেদ হোসেন কুমিল্লার লাকসাম উপজেলার দাসতিয়া গ্রামের সাহাব উদ্দিন এর ছেলে। সে পেশায় একজন ছাত্র।

সাইফুল ইসলাম নামে এক প্রত্যক্ষদর্শী জানান, বোগদাদ বাসটি কুমিল্লার দিকে যাচ্ছিল আর মোটরসাইকেলটি পশ্চিম দিকে যাচ্ছিল। মহাসড়কের রসুলপুর এলাকার ঘোষ বাড়ি মোড়ে তাদের মুখোমুখি সংঘর্ষ হয়ে সাথে সাথেই মোটরসাইকেল আরোহী একজন মারা যায়। অন্যজনের শরীর থেকে এক পা আলাদা হয়ে গিয়ে পরে তিনিও মারা যায়। দুর্ঘটনার সাথে সাথেই বোগদাদ বাসটিকে আটক করেছে স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

নিহত জাহিদ হোসেন এর বড় ভাই জোবায়ের হোসেন জানান, তার ছোট ভাই জাহিদ হোসেন মুদাফ্ফরগঞ্জ একটি মাদ্রাসায় শিক্ষকতা করতেন। সেখান থেকেই একটি মোটরসাইকেলে করে ফেরার পথে এ দুর্ঘটনার শিকার হন। তিনি বিয়ে করলেও এখনো কোন সন্তান হয়নি। তারা উভয়ই বরুড়
উপজেলার লক্ষ্মীপুর আবাবিল হাফেজিয়া মাদ্রাসার ছাত্র ও শিক্ষক।

এ বিষয়ে কচুয়া থানার অফিসার ইনচার্জ ইব্রাহিম খলিল দৈনিক চাঁদপুর খবরকে বলেন, চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের মর্মান্তিক এ দুর্ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছে। উভয়ের পরিবারের সাথে কথা বলে আইনানুগভাবে নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। ঘটনাস্থল থেকে বাসটি জব্দ করা হয়েছে।

সম্পর্কিত খবর