শাহতলী কামিল মাদরাসার দাখিল পরীক্ষার্থীদের দোয়া ও মিলাদ অনুষ্ঠিত

চাঁদপুর খবর রির্পোট : চাঁদপুর সদর উপজেলার শতবছরের ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসা আয়োজনে ২০২৪সালের দাখিল পরীক্ষার্থীদের জন্য দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ৬ফেব্রুয়ারী (মঙ্গলবার) সকাল সাড়ে ১০টায় মাদরাসা মিলনায়তনে মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, এ মাদরাসাটি ১৯০১ সালে প্রতিষ্ঠিত হয়েছে।১৯৬১সালে কামিলে প্রতিষ্ঠা লাভ করে । এ মাদরাসায় প্রতিটি  পাবলিক পরীক্ষায় ফলাফল অনেক ভালো। দ্বীনি প্রতিষ্ঠানটি বাংলাদেশের  অন্যতম প্রতিষ্ঠান। শিক্ষকরা খুবই মেধাবী। শিক্ষকরা দক্ষ হলে প্রতিষ্ঠানের ফলাফল ভালো হয়। তোমাদের ভালো রেজাল্ট করতে হবে, তাহলে প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি হবে।

তিনি আরও বলেন, মাদরাসার অবকাঠামোগত সমস্যা ছিল। তা সমাধান হয়েছে। সাবেক শিক্ষামন্ত্রী ও সমাজকলাণমন্ত্রী ডা: দীপু মনি এমপির সহযোগিতায় নতুন একাডেমিক ভবন হয়েছে। আমি ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও সাবেক শিক্ষামন্ত্রী ও বর্তমান সমাজকল্যাণমন্ত্রী ডা: দীপু মনি এমপিকে। এ মাদরাসায় ছাত্রাবাস আছে। তোমরা যারা দূর থেকে মাদরাসায় পড়াশুনার জন্য আসো তারা ছাত্রাবাসে থেকে পড়াশুনা করতে পারবে।

মাদরাসার সহকারি অধ্যাপক মো: কামাল উদ্দিন এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা ইয়াছিন মিয়া, মাদরাসার সাবেক মুহাদ্দিস ও বাগাদী ফাযিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা আব্দুল মান্নান, শাহতলী কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস মাওলানা আখতার হোসাইন, জ্যেষ্ঠ প্রভাষক মোহাম্মদুল্লা, জ্যেষ্ঠ প্রভাষক মো: বেলায়েত হোসেন মিজি, প্রভাষক মাওলানা এ এন এম হেলাল উদ্দিন, সিনিয়র শিক্ষক হাফেজ মাওলানা জহিরুল  হক, সিনিয়র শিক্ষক মাওলানা মিজানুর রহমান, মাদরাসার অধ্যক্ষের জামাতা কচুয়া কাদলা ফাযিল মাদরাসার আরবী প্রভাষক মাওলানা রবিউল্লাহ, প্রভাষক মাওলানা আব্দুস সালাম, সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী, দাখিল পরীক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন মাদরাসার মো: তালিমুল ইসলাম, মো: আল জাবের, অধ্যয়নরত ছাত্রদের মধ্য থেকে বক্তব্য রাখেন ফাযিল ১ম বর্ষের ছাত্র মো: মাহফুজ উল্ল্যাহ ফাহিম, ফাযিল ৩য় বর্ষের ছাত্র মো: মেহেদী হাছান।

এসময় উপস্থিত ছিলেন মাদরাসার সহকারি অধ্যাপক মাওলানা কামাল হোসেন, প্রভাষক নাজির হোসেন, সিনিয়র শিক্ষক মো: বাহাউদ্দিন, সহকারি শিক্ষক মো: হাবিবুর রহমান, সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী, সহকারি শিক্ষিকা হালিমা আক্তারসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে দাখিল পরীক্ষার্থীদের পক্ষ মাদরাসার জন্য  মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী’র কাছে উপহার হস্তান্তর করেন দাখিল পরীক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। তিনি বক্তব্যের মাধম্যে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

এদিকে, দুপুর সাড়ে ১২টায় চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার এর পক্ষ থেকে চাঁদপুর সদর উপজেলার শত বছরের ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসা ও মাদরাসার লিল্লাহ বোর্ডিং এর ছাত্রদের মাঝে কম্বল বিতরণ করেন মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

সম্পর্কিত খবর