গভীর রাতে শীতার্ত মানুষের পাশে কম্বল নিয়ে ছাত্রলীগ নেতা আরাফাত সানি

শীতের তীব্রতায় যখন কাঁপছে পুরো দেশ, ঠিক তখনই গভীর রাতে শীতার্ত মানুষের কথা চিন্তা করে শীতবস্ত্র কম্বল নিয়ে হাজির চাঁদপুর পৌর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মোঃ আরাফাত সানি। যিনি সকলের কাছে মানবিক ছাত্রনেতা হিসেবে পরিচিত। তিনি পুরো জেলা বিচরণ করে খোলা আকাশের নিচে যারা মানবেতর জীবন যাপন করছে, তাদেরকে শীত নিবারণে গায়ে জড়িয়ে দিয়েছেন কম্বল।

২৭ জানুয়ারি শনিবার দিবাগত গভীর রাতে জেলার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে শীতার্তদের খোঁজখবর নেন এবং তাদের শীতবস্ত্র কম্বল বিতরণ করেন।

গভীর রাতে হেঁটে হেঁটে শীতবস্ত্র বিতরণ প্রসঙ্গে ছাত্রলীগের এই মানবিক নেতা মোঃ আরাফাত সানি বলেন, দেশে যে তীব্র শীত পড়েছে এ সময় অসহায় মানুষদের পাশে দাঁড়ানো প্রতিটি মানুষের উচিত। আমিও শীতের তীব্রতায় মানুষের কষ্ট অনুভব করে কয়েকজন বন্ধু সাথে নিয়ে চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল এর অনুপ্রেরণায়, চাঁদপুর ও হাইমচরের উন্নয়নের রূপকার সমাজকল্যাণমন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনির পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ করছি।

এটা আমাদের নৈতিক দায়িত্ব। আমি আমার অবস্থান থেকে প্রায় ২০০ ছিন্নমূল মানুষের মাঝে ও কয়েকটি এতিমখানায় এই শীতবস্ত্র (কম্বল) বিতরণ করি। যতদিন বেঁচে থাকি মানুষের পাশে নিজের সাধ্যমত দাঁড়াবো। একজন মানুষ হিসেবেই মানুষের পাশে আমাদের দাঁড়ানো দায়িত্ব বলে মনে করি। তিনি সকল বিত্তবানদের শীতার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

শীতার্তদের সাথে কথা বললে তারা আবেগে কান্নায় ভেঙ্গে পড়েন। তারা বলেন, শীতের কষ্টে ঘুমাতে অনেক কষ্ট হতো। কিন্তু টাকার জোগাড় না হওয়ায় আর শীতবস্ত্র কেনা সম্ভব হচ্ছিলনা। তার দেয়া এই শীতবস্ত্র দিয়েই আমাদের এই শীতকাল কেটে যাবে। তার জন্য দোয়া রইল।

এই ছাত্রলীগ নেতার বন্ধুরা বলেন, দুঃখ দুর্দশায় থাকা মানুষের পাশে দাঁড়িয়ে আরাফাত সানি সকলের মন জয় করে নিয়েছেন। তাই আমরা তাকে ভালোবেসে ‘মানবিক ছাত্রনেতা’ হিসেবে ডাকি। করোনাকালীন মানুষের সেবায় পাশে দাঁড়ানো, রমজানে অসহায়দের জন্য ইফতার, ঈদ উপহার, যানজট নিরসনসহ সবসময় সামাজিক কাজ করে যায় আমাদের বন্ধু ছাত্রলীগ নেতা আরাফাত সানি। তার জন্য সকলের নিকট দোয়া চাই।

উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা তানভীর হাসান, শিশির মাহামুদ, শুভ দেওয়ান, শেখ আদর, জহির গাজী, নাসির উদ্দিন পাঠান, আদর প্রধানিয়া, মোঃ রিমন, অলি প্রধানীয়া, নাজমুল, মোঃ মোসা, মেহেদী হাসান অপু।

সম্পর্কিত খবর