চাঁদাবাজি মামলায় ফরিদগঞ্জের ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য জেলা কারাগারে

এস. এম ইকবাল, ফরিদগঞ্জ : চাঁদপুরের আদালতে হাজিরা দিতে গিয়ে জামিন নামঞ্জুর হওয়ায় জেলে যেতে হলো ফরিদগঞ্জের চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান মাস্টার ও একই ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আব্দুস সাত্তার।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) চাঁদপুরের বিচারিক আদালত-১ এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মোরশেদুল আলম’র আদালতে একটি চাঁদাবাজির মামলায় হাজিরা দিতে গেলে আদালত ১ ও ২ নং আসামীর জামিন না-মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন এবং বাকিদের জামিন প্রদান করেন।

বিষয়টি নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. হুমায়ুন কবির বলেন, চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নের জনৈক আলমগীর হোসেন বাদী হয়ে চাঁদপুর জুডিশিয়াল আদালতে (সিআর মামলা নং ৪৪০/২৩) দায়ের করেন। মামলায় স্থানীয় ইউপি চেয়ারম্যান মো.শাহজাহান মাস্টার ও ইউপি সদস্য মো. আবদুস সাত্তারসহ ১১ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেন। আদালত মামলা গ্রহণ করে পিবিআই’কে তদন্তের দায়িত্ব দেয়।

পিবি আইয়ের পরিদর্শক পুলক বড়ুয়া বলেন, আদালত কর্তৃক মামলাটির তদন্তের দায়িত্ব পেয়ে মামলাটির তদন্ত করি। মামলার বাদী আলমগীর হোসেনের স্ত্রীকে বেআইনীভাবে আটকে রেখে ২ লক্ষ টাকা চাঁদা আদায় করেন বলে অভিযোগ করে। তদন্ত শেষে অভিযোগের সত্যতা পেয়ে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেই।

মামলার বাদী আলমগীর হোসেন জানান, পিবিআই তদন্ত প্রতিবেদন জমা দেয়ার পর বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) আদালত মামলাটির শুনানির দিন ধার্য করে। শুনানী শেষে আদালত ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান মাস্টার ও ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আব্দুস সাত্তারকে জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে।

ওই চেয়ারম্যানের ব্যাপক অনিয়ম দূর্নীতির কথা জানিয়েছে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা।

উল্লেখ্য. সম্প্রতি সময়ে ওই চেয়ারম্যানের অনিয়মের প্রতিবাদ করায় একই ইউনিয়ন পরিষদের সচিব ইমাম হোসেন হাসানকে মারধর করার ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

 

সম্পর্কিত খবর