হাইমচরে বৈদ্যুতিক শকে মাছ ধরায় দুই জেলের জরিমানা

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুরের হাইমচর উপজেলার চরভৈরবী লঞ্চঘাট এলাকায় মেঘনা নদীতে বৈদ্যুতিক শকে মাছ ধরায় দুই জেলেকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। জব্দ করা হয়েছে নৌকাসহ মাছ শিকার করার সরঞ্জামাদি।

গতকাল ২২জানুয়ারী সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা।

জরিমানা করা জেলেরা হলেন- মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও গ্রামের মো. সুরুজ মিয়ার ছেলে মো. উজ্জল মিয়া (৩০) এবং একই গ্রামের মো. বাছের মিয়ার ছেলে মো. আসাদ মিয়া (২৫)।

অভিযানে অংশগ্রহণকারী হাইমচর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. মাহবুব রশীদ এ সব তথ্য জানান।
মো. মাহবুব রশীদ বলেন, ‘রাতে এই দুই জেলে ব্যাটারিচালিত সরঞ্জামাদি ব্যবহার করে বৈদ্যুতিক শকে মাছ শিকার করে। সংবাদ পেয়ে নৌ-পুলিশসহ আমরা চরভৈরবী লঞ্চঘাট এলাকা থেকে সকাল ৮টায় তাদের মাছ শিকার করার সরঞ্জামাদিসহ আটক করি। এরপর ভ্রাম্যমাণ আদালতে তাদের জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন নৌ–পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. কামরুজ্জামান, নৌ–পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান, নীলকমল নৌ–পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মো. জাহাঙ্গীর হোসেন, চরভৈরবী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইউসুফ জুবায়ের শিমুলসহ নৌ–পুলিশ সদস্যরা।

সম্পর্কিত খবর