ইকরা মডেল একাডেমির বার্ষিক চুড়ান্ত মূল্যায়নের ফলাফল প্রকাশ

বিশেষ প্রতিনিধিঃ চাঁদপুর শহরের ওয়্যারলেছস্থ ইকরা মডেল একাডেমির ২০২৩ সালের বার্ষিক চুড়ান্ত মূল্যায়নের ফলাফল প্রকাশ, কৃতি শিক্ষার্থীদের মাঝে মেধা পুরস্কার বিতরণ ও মা সমাবেশ ৩০ ডিসেম্বর-২০২৩ শনিবার সকাল ১০ টায় একাডেমির ক্যাম্পাস-১ মাঠে অনুষ্ঠিত হয়েছে।

প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ গোলাম হোসেন টিটোর সভা প্রধানে এবং প্রাথমিক শাখার অধ্যক্ষ মোঃ মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালী যোগদান করেন শিক্ষা উন্নয়ন কমিটির সভাপতি, পৌর মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল। সংবর্ধিত অতিথি ছিলেন জাতীয় দৈনিক বাণিজ্য প্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক রাশেদ শাহরিয়ার পলাশ।

বিশেষ অতিথি ছিলেন, চাঁদপুর সদর উপজেলার সহকারি শিক্ষা অফিসার মোঃ মুজিবুর রহমান ও সহকারি উপজেলা শিক্ষা অফিসার মোসাম্মৎ রাবেয়া আক্তার, বাংলাদেশ কিন্ডারগার্ডেন অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও চাঁদপুর ল্যাবরেটরি স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মৃনাল কান্তি দাস, ‍বিশিষ্ট সমাজসেবক মোঃ সাইফু্দ্দিন তালুকদার এবং আবুল কাশেস গাজী।

প্রথম শ্রেণির ছাত্র ইফতিয়াজ হোসেন পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও চতুর্থ শ্রেণির ছাত্র কুশান চক্রবর্তী গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের শুভসূচনা হয়। মায়েদের পক্ষ থেকে বক্তব্য রাখেন তৃতীয় শ্রেণির শিক্ষার্থীর মাতা সহকারি টেকনিক্যাল স্কুলের সহকারি শিক্ষক শিরিন আক্তার ও পিতাদের পক্ষ থেকে বক্তব্য রাখেন শিক্ষার্থী ইফতেখার মাহমুদের বাবা রাজারগাঁও উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন। আমন্ত্রিত অতিথিগণ স্কুলের ডিজিটাল মাধ্যমে ফলাফল প্রকাশের শুভ উদ্বোধন করেন।

উদ্বোধনের সাথে সাথে সকল অভিভাবকগণ তাদের মোবাইল ফোনে বার্ষিক চূড়ান্ত মূল্যায়নের ফলাফল পেয়ে যান।পাশাপাশি অটোমেশনের মাধ্যমে প্রস্তুতকৃত ফলাফল বিবরণীর কপি উপস্থিত ছাত্রছাত্রী ও অভিভাবকগণের মাঝে বিতরণ করা হয়।ষষ্ঠ ও সপ্তম শ্রেণির মূল্যায়ন কার্ড অভিভাবকদেরকে বিস্তারিত বুঝিয়ে দিয়ে বিতরণ করা হয়। আমন্ত্রিত অতিথিগণ তাদের বক্তব্যে স্কুলের কার্য়ক্রমের ভূঁয়ষি প্রশংসা করে ২০২৩ সালের প্রথম ব্যাচের এস.এস.সি পরীক্ষার্থীরা শতভাগ পাশসহ ভালো ফলাফল প্রকাশ করায় সন্তুষ্টি প্রকাশ করেন। তারা বর্তমান শিক্ষা-কারিকুলাম বিষয়ে গুজবে কান না দিয়ে এর সঠিক ও বাস্তবিক দিক তুলে ধরে এর বাস্তবায়নে সহযোগিতা করার জন্য অভিভাবকদের অনুরোধ জানান।

শিশু শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত সকল শ্রেণির সকল শাখায় মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের মাঝে মেধা পুরস্কার এবং গর্বিত মায়েদেরকে উৎসাহ পুরস্কার প্রদান করা হয়। তাছাড়াও শেখ রাসেল চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়। অন্যান্য সংস্থা ও প্রতিষ্ঠান কর্তৃক আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী হওয়ায় সপ্তম শ্রেণির ছাত্রী মরিয়ম সুলতানা সারা, উম্মে হাবিবা এবং চতুর্থ শ্রেণির ছাত্র জুবায়ের পিয়াসকে স্কুলের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়।

প্রধান শিক্ষক ফৌজিয়া আক্তারের তত্ত্বাবধানে ও দিক-নির্দেশনায় উক্ত অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন সহকারি প্রধান শিক্ষক আসমা খানম, সিনিয়র শিক্ষক মনোয়ারা বেগম, ফিরোজা বেগম, নাজমুন নাহার, সহকারি শিক্ষক শুভ্র রক্ষিত, রাবেয়া সুলতানা, রাহিমা আক্তার, ফারজানা আরশ্বাদ রূপা, রেজাউল করিম, নাজমুন নাহার মিলি, হ্যাপি আক্তার, শিল্পী রাণী ঘোষ, শাহিনা খানম, নাসরিন সুলতানা, ফয়সাল আহমেদ, মোহাম্মদ ইসমাইল হোসেন, রুইআজমানিকা, মরিয়ম খানম, নুসরাত জাহান, সুমি আক্তার, শিমুল তাহসিন, নাসিমা আক্তার, আইরিন আক্তার।

সম্পর্কিত খবর