কাল বাগাদীর পীর আল্লামা আরিফ উল্যাহ খান (রহঃ) ৮ম ওফাত দিবস

প্রেস বিজ্ঞপ্তি : আগামীকাল ৮ রমজান শুক্রবার চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী বাগাদী দরবার মরহুম শরীফের সাজ্জাদানেশীন পীরসাহেব কুতুবুজ্জামান শাহসুফী আলহাজ্জ্ব আল্লামা আরিফ উল্যাহ খান (রহঃ) ৮ম ওফাত দিবস

গত ২০১৫ সালের ২৬জুন শুক্রবার মোতাবেক ৮ই রামজান হাজারো ভক্ত, মুরিদ আশেকানদের কাঁদিয়ে ওফাত লাভ করেন। দিবসটি যথাযথ মর্যাদার সাথে পালনের জন্য বাগাদী দরবার শরীফ,পীর আরিফ উল্যাহ খান রহঃ ফাউন্ডেশন ও আঞ্জুমানে আশেকুল আরেফীন এর পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষ্যে বাগাদী দরবার শরীফ ছাড়াও বিভিন্নস্থানে সওয়াব রেসানী মাহফিল মিলাদ ও দোয়া আয়োজন করা হয়েছে।

বাগাদী দরবারের উজ্জ্বল নক্ষত্র ছিলেন কুতুবুজ্জামান পীরে কামেল আল্লামা আরিফ উল্যাহ খান (রহঃ)। তাঁর বর্ণীল কর্মময় জীবনে পরবর্তী প্রজন্মের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে , যাঁর কর্মময় জীবনের ব্যাপ্তি অনন্তকাল অমলিন থাকবে।

বাগাদী দরবার শরীফ এর প্রতিষ্ঠাতা মরহুম পীর সাহেব হুজুর কেবলা ফুরফুরা শরীফের বিশিষ্ট খলিফা শাহ সুফী আলহাজ্ব হযরত মাওলানা সালামত উল্যাহ খান রহঃ এর আদরের সুযোগ্য নাতি ফুরফুরা সিলসিলার আওলাদে মুজাদ্দেদে জামান এর ফুরফুরার শাহসুফী নাজমুস সাদাত সিদ্দিকী আল কুরাইশী ফুরফুরাভী ন’হুজুর কেবলার একান্ত ছোহবত ও ইজাজত প্রাপ্ত, ফুরফুরার পীর আবুল আনছার মুহাম্মদ কাহহার সিদ্দিকী আল কুরাইশ ফুরফুরাভী রহঃ আশির্বাদ প্রাপ্ত,ও ফুরফুরা শরীফের খলিফা নানুপুর -যাত্রাবাড়ি র পীর সাহেব হুজুরের খেলাফত প্রাপ্ত প্রধান খলিফা বাগাদী দরবার শরীফ এর কুতুবুজ্জামান পীরে মোকাম্মেল আলহাজ্ব হযরত মাওলানা আরিফ উল্যাহ খান রহঃ।

নিজের মরহুম দাদা হুজুর কেবলা, ফুরফুরা শরীফের মুজাদ্দেদে জামান আবুবকর সিদ্দিকী আল-কুরাইশী ফুরফুরাভী রহঃ এর খলিফা, ঐতিহ্যবাহী বাগাদী দরবার শরীফের আলা’হযরত পীরে কামেল আলহাজ্ব হযরত মাওলানা সালামত উল্যাহ খান ফুরফুরাভী (রহঃ) এর স্নেহ-আদর- ভালোবাসা আর আদর্শে বুকে ধারণ করে, নিজ পিতা পীরেকামেল আল্লামা ছায়াদ উল্যাহ খান (রহঃ) এর গভীর সান্যিদ্ধে থেকে দোয়া ও ইজাজত প্রাপ্ত হয়ে ফুরফুরার হুজুরকেবলার অসিয়ত ও নিজ ভগ্নিপতি যাত্রা বাড়ীর/ নানুপুরের পীরসাহেব এর খেলাফত প্রাপ্ত হয়ে ধীরে ধীরে তিনি আধ্যাত্মিক জ্ঞানে সমৃদ্ধি লাভকরে মানুষকে আধ্যাত্মিকদীক্ষা ও আমজনতাকে হেদায়াতের কাজে আত্মনিয়োগ করেন।

বিভিন্ন এলাকায় ওয়াজ-নসিহত, মানুষের প্রাত্যহিক সমস্যার শরয়ী ব্যাখ্যা প্রদান ও মানুষকে হেদায়াতের পথে আহবান জানানোর মধ্য দিয়ে তিনি তাঁর গোটা জীবন অতিবাহিত করেন।

হুজুরের ৮ম ওফাত দিবসে দোয়া কামনা করেছেন হুজুরের বড় সাহেবজাদা ও খলিফা বাগাদী দরবারের সাজ্জাদানেশীন সাহেবজাদা আলহাজ্ব আল্লামা আশেকুল আরেফীন সিদ্দীকি।
মেঝো সাহেবজাদা পীরজাদা মেহেদী হাসান খান ও ছোট সাহেবজাদা পীরজাদা জুনায়েদ উল্যাহ খান।

সম্পর্কিত খবর