চাঁদপুরে ত্রিনদীর মোহনায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

সাইদ হোসেন অপু চৌধুরী : ঈদের ছুটিতে পর্যটকের ঢল দেখা গেছে চাঁদপুর বড় স্টেশন মোলহেডের তিন নদীর মোহনায়। চাঁদপুরসহ পার্শ্ববর্তী বিভিন্ন জেলার পর্যটকদের সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মোলেহেডে সময় কাটাতে দেখা যায়। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের আগমনে জায়গাটি পরিণত হয়েছে মিলনমেলায়।

মেঘনা বাংলাদেশের সবচেয়ে বড় নদীগুলোর অন্যতম। এর পাশ দিয়েই বয়ে গেছে ডাকাতিয়া। তার পাশে রয়েছে পদ্মা। চাঁদপুরে মেঘনা, ডাকাতিয়া আর পদ্মাকে ঘিরে রয়েছে শহরের বড় স্টেশন মোলহেড এলাকাটি। ঈদের দিন সকাল থেকে হাজার হাজার দর্শনার্থীর আগমনে মুখরিত হয়ে ওঠে ওই এলাকা।

প্রতিদিনই হাজার হাজার ভ্রমণপিপাসু মনোরম স্থানটি দেখতে ভিড় জমান। অনেককেই সেখানে এসে সেলফি কিংবা ছবি তুলতে দেখা যায়। দলবেঁধে নৌকা কিংবা ট্রলারে করে মিনি কক্সবাজার হিসেবে পরিচিত পদ্মা, মেঘনার বালুচরে ছুটতেও দেখা যায়।

বরিশাল থেকে জুঁই ও জামালপুর থেকে আসা আফরোজা জানান, চাঁদপুরে তিন নদী মোহনার কথা অনেক শুনেছেন, কিন্তু এবার ঈদ করার কারণে এখানে আসতে পেরেছেন। আসলেই মনোমুগ্ধকর স্থান এটি।

চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল বলেন, ‘চাঁদপুর শহরটি পর্যটন সম্ভাবনাময় একটি জায়গা। ঈদকে ঘিরে চাঁদপুর জেলাসহ বিভিন্ন জেলার মানুষ তিন নদীর মোহনা ও ডাকাতিয়ার তীরে ঘুরতে আসেন।

‘চাঁদপুরকে ঘিরে আমাদের অনেক পরিকল্পনা রয়েছে। আমরা বিশ্বাস করি, পর্যটকদের যে জায়াগাগুলোতে আসার আগ্রহ রয়েছে, সেখানে পরিকল্পিতভাবে কাজ করলে পর্যটকদের আরও আগ্রহ বাড়বে।’

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবদুর রশিদ বলেন, ‘ঈদকে ঘিরে পর্যটন এলাকাগুলোতে যথেষ্ট পরিমাণ নিরাপত্তা রযেছে। সকাল থেকে রাত পর্যন্ত পুলিশের নজরদারি রয়েছে। সবাই ঈদ আনন্দ উপভোগ করে বাড়ি ফিরছেন।’

সম্পর্কিত খবর