মতলব দক্ষিণে ভিজিডি কার্ডের চাল আত্মসাতের অভিযোগ তদন্তে প্রমানিত

মতলব প্রতিনিধি : চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার উপাদী উত্তর ইউনিয়নের ৮নং ওয়াডের মেম্বার মোঃ মামুন মিয়াজী কর্তৃক ভিজিডি কার্ডের চাল আত্মসাতের অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে।

তদন্ত কমিটির আহ্বায়ক উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনিন আফরোজ ২৫ জুলাই এ প্রতিনিধিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ভিজিডি কার্ড ও চালের বিষয়টি অভিযুক্ত ইউপি সদস্য মোঃ মামুন মিয়াজীকে জিজ্ঞাসা করলে তিনি অভিযোগের সত্যতা স্বীকার করেন।

এছাড়া ইউপি চেয়ারম্যান মোঃ শহিদ উল্লাহ প্রধানও ইউপি সদস্য মামুন মিয়াজীর চাল আত্মসাতের ঘটনাটি স্বীকার করেছেন এবং কার্ডধারী সুবিধাভোগী সদস্যদেরকে তার ভিজিডি কার্ডসহ প্রাপ্ত চাল বুঝিয়ে দেয়া হবে বলে সংশ্লিষ্ট তদন্ত কমিটিকে জানিয়েছেন। জানা যায়, উপাদী উত্তর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সুবিধাভোগী ভিজিডি কার্ডধারীদের চাল না দিয়ে আত্মসাতে অভিযোগ উঠে।

এ বিষয়ে পারুল বেগম ও শাহিনুর আক্তার নামে দুইজন সুবিধাভোগী উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে উল্লেখ ছিলো, উপাদী উত্তর ইউনিয়নে ৮নং ওয়ার্ডের বাসিন্দা গোমাল মোস্তফার স্ত্রী পারুল বেগম কার্ড নাম্বার ২২৬ ও শাহিনুর আক্তার কার্ড নাম্বার ২২৭ জানুয়ারী ২০২৩ থেকে বিজিডি চাল পাচ্ছে না ।

অভিযোগে তারা বলেন, গত ২০২২ সালের নভেম্বর মাসে মাইকিং করে জানানো হয় আমাদের কার্ড অনলাইন করতে হবে। তখন আমারা ইউনিয়ন পরিষদে গিয়ে অনলাইন করি। জানুয়ারি ২০২৩ সালে এই ইউনিয়নে ২৮০ জন সুভিধাভোগীর নামে বিজিডি চাউলের কার্ড অনুমদন দেওয়া হলেও আমারা কার্ডও পাচ্ছিনা চালও পাচ্ছিনা।

কার্ডের বিষয়ে ইউপি সদস্য মামুন মিয়াজীর কাছে গেলে ওনি বলেন চেয়ারম্যান শহিদউল্লাহ প্রধান জানে আর চেয়ারম্যানের কাছে গেলে ওনি বলেন ওই ওয়ার্ডের কার্ড আমি মেম্বারকে দিয়ে দিয়েছি। তাহলে আমরা যদি চাল না পাই তাহলে আমাদের চাল কারা আত্নসাত করছে। তাই উপায়ান্ত না পেয়ে আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ করেছি যাতে অভিযুক্ত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি হয়।

এ বিষয়টি দৈনিক চাঁদপুর খবরসহ কয়েকটি স্থানীয় পত্রিকায় প্রকাশিত হলে বিষযটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে আসে এবং তদন্ত কমিটি গঠন করা হয়।

 

সম্পর্কিত খবর