মতলব দক্ষিণে মাদ্রাসার নাম করে জায়গা দখলের চেষ্টা

গোলাম সারওয়ার সেলিম : মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও ইউনিয়নের তেলী মাছুয়াখাল গ্রামের আবুল খায়ের বকাউল গংদের পৈত্রিক সম্পত্তি মাদ্রাসা করার নাম করে জোরপূর্বক দখল করার পায়তার চেষ্টা করছে একই বাড়ীর মারফত আলী বকাউল গংরা।এ ঘটনা নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে।

এছাড়া আবুল খায়ের বকাউলের ছোট ভাই কবির বকাউলের জমিতে বিষক্রিয়া দিয়ে লক্ষাধিক টাকার শসা গাছ বিনষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা।

জমি জবর দখল ও ফসলাদি বিনষ্ট এবং হুমকি ধমকি ও ভয়ভীতির কারনে নিরাপত্তাহীনতায় ভুগছেন আবুল খায়ের বকাউলের পরিবার।সরেজমিনে গিয়ে জানা জানা গেছে, তেলী মাছুয়াখাল গ্রামের মৃত ফরিজ উদ্দিন বকাউলের ছেলে আক্কাছ আলী, মারফত আলী, তার ভাতীজা আলমগীরসহ আরো ১০/১২ জন বিগত ২ বছর যাবৎ আবুল খায়ের বকাউল গংদের পৈত্রিক ২৫ শতাংশ জায়গা মাদ্রাসা করার নাম করে জোরপূর্বক দখল কার জন্য হুমকি ধমকি দিয়ে আসছে।

উপায়ন্তর না পেয়ে জীবনের নিরাপত্তা চেয়ে আবুল খায়ের বকাউল বাদী হয়ে আলমগীর হোসেন বকাউলকে প্রধান আসামী করে ১১জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন। ওই মামলা চলমান থাকা সত্বেও গত ২০ মে রাতে কবির হোসেন বকাউলের জমিতে বিষক্রিয়া দিয়ে লক্ষাধিক টাকার শসা বিনষ্ট করে দেয় দুর্বৃত্তরা।

তাদের দাবী এ ঘটনাটি তারাই ঘটিয়েছে। ক্ষতিগ্রস্ত কবির বকাউল বলেন,আমরা এলাকার অসহায় হওয়া তাদের পৈত্রিক সম্পত্তি একটি মাদ্রাসার নাম করে জবরদখল করতে চায় আলমগীর বকাউল ও তাদের ভাই ভাতীজারা।প্রায়ই তাদেরকে নানা ভয় ভীতি ও হুমকি ধমকি দিয়ে আসছে।

এ বিষয়টি সমাধানের জন্য এলাকার জনপ্রতিনিধি ও গন্যমান্যব্যক্তিরা একাধিকবার চেষ্টা করলে তারা মানতে রাজী হয় না।এ ব্যাপারে আলমগীর হোসেনের সাথে মোবাইলে যোগাযোগ করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

সম্পর্কিত খবর