চাঁদপুরে জাটকা ধরায় ২১ জেলে আটক, ১১ জনের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরার অপরাধে ২১ জেলেকে আটক করেছে জেলা টাস্কফোর্স।

এর মধ্যে ১১ জেলেকে ১ মাস করে কারাদন্ড এবং ১০ জেলে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় পরিবারের জিম্মায় ছেড়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

শনিবার (১ এপ্রিল) রাত ৯টার দিকে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেশকাতুল ইসলাম।

কারাদন্ড প্রাপ্ত জেলেরা হলেন মো. জাহাঙ্গীর (২১), মো. মোস্তফা (৩৬), জাকির হোসেন (৩২), মো. বিল্লাল (২৯), উজ্জল (২৫), বোরহান (২২) মো. উজ্জল (২২), সোলায়মান (২৯), ফরহাদ (২০), রহমত উল্যাহ বেপারী (৩২) ও ভুট্টো দেওয়ান (২০)। এসব জেলেদের বাড়ী চাঁদপুর ও শরীয়তপুর জেলার বিভিন্ন এলাকায়।

অভিযানে অংশগ্রহনকারী চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, বিকাল ৪টা থেকে রাত পৌনে ৮টা পর্যন্ত মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেশকাতুল ইসলাম এর নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

এ সময় কোস্টগার্ড চাঁদপুরের পেটি অফিসার মনির হোসেন, কোস্টগার্ড ও নৌ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযানকালে ২০ হাজার মিটার কারেন্টজাল জব্দ, ১০ কেজি জাটকা ও ৪টি মাছ ধরার নৌকা জব্দ করা হয়। জালগুলো আগুনি পুড়িয়ে বিনষ্ট করা হয়, জাটকা গরীবদের মাঝে বিতরণ করা হয়। আর জব্দকৃত নৌকাগুলো কোস্টগার্ড হেফাজতে রয়েছে।

সম্পর্কিত খবর