সেনাবাহিনী ও প্রশাসনের উদ্যোগে হাজীগঞ্জে ব্যবসায়ীদের সাথে মতিবিনিময়

হাজীগঞ্জ প্রতিনিধি : চাঁদপুরের হাজীগঞ্জ বাজারের ব্যবসায়ীদের সাথে মতিবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) বিকালে উপজেলা সভাকক্ষে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, কুমিল্লা সেনানিবাসের ৪৪ পদাতিক বিগ্রেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ফারুক হাওলাদার এএফডব্লিউসি, পিএসসি।

তিনি তাঁর বক্তব্যে বলেন, ব্যবসা আমাদের অর্থনৈতিক চালিকা শক্তি। নির্বিঘ্নে ও শান্তিপূর্ণ পরিবেশে ব্যবসা পরিচালনার জন্য প্রয়োজনীয় সবধরণের ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে এক্ষেত্রে ব্যবসায়ীসহ আমাদের সবাইকে অপকর্মকারীদের বিরুদ্ধে সোচ্ছার হতে হবে।

জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করা হবে উল্লেখ করে তিনি বলেন, যারা অপকর্মে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এবং সুযোগ সন্ধানীদের ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে অপারেশন পরিচালনা করা হবে। আপনারা ওসি, ইউএনও, এসপি, ডিসি কিংবা আমাদের ক্যাম্পের দায়িত্বশীলদের তথ্য দিন। আমরা ব্যবস্থা নিবো।
সভায় চাঁদপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোহাসীন উদ্দিন তাঁর বক্তব্যে বলেন, আপনাদের নিরাপত্তার দায়িত্ব আমাদের। যারা অপরাধমূলক কার্যক্রমের সাথে জড়িত এবং যারা অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করে এবং করতে চায়, তাদের তথ্য দিন। আইন-শৃঙ্খলা বাহিনী তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

এ সময় পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব তাঁর বক্তব্যে বলেন, অপকর্ম করে পার পাওয়ার সুযোগ নেই। আপনারা তথ্য দিয়ে সহযোগিতা করুন। আমরা তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপস শীলের উপস্থাপনায় সভায় আরও বক্তব্য রাখেন, সেনাবাহিনীর ২১ বীরের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো. মোয়াজ্জেম হোসেন, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ¦ আসফাকুল আলম চৌধুরী, সহ-সভাপতি আলহাজ¦ মিজানুর রহমান ও সাংগঠনিক সম্পাদক মাসুদ হোসেন, জুয়েলারী সমিতির সভাপতি সঞ্জয় সাহা।

এসময় আরো বক্তব্য রাখেন, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হাসান মাহমুদ, সাধারণ সম্পাদক খন্দকার আরিফ ও অর্থ সম্পাদক মোহাম্মদ হাবীব উল্যাহ, ব্যবসায়ী সমিতির শিল্প বিষয়ক সম্পাদক হাফেজ মো. আবুল কাশেম, ওয়ার্ড কমিশনার মহিউদ্দিন ও জিসান আহমেদ সিদ্দিকীসহ অন্যান্য ব্যবসায়ী ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) পঙ্কজ কুমার দে, সহকারী কমিশনার (ভূমি) রিফাত জাহান, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন ফারুকসহ জেলা ও উপজেলা প্রশাসন, পুলিশ, এনএসআই, ডিজিএফআইয়ের কর্মকর্তা, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির অন্যান্য ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শ্রেণি-পেশার ব্যবসায়ী ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর