অধ্যক্ষ অসিত বরণ দাসের পদত্যাগের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ফ্যাসিবাদের দোসর অসিত বরণ দাসের পদত্যাগের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করা হয়।

গতকাল রোববার সকালে চাঁদপুর সরকারি কলেজ ক্যাম্পাসের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল বের করে। পরে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে স্বারকলিপি প্রদান করেন।

সাধারণ ছাত্র-ছাত্রীবৃন্দ স্মারকলিপিতে উল্লেখ করেন : প্রফেসর অসিত বরণ দাস, অধ্যক্ষ, চাঁদপুর সরকারি কলেজ, চাঁদপুর, একজন বিতর্কিত, দুর্নীতিপরায়ণ অধ্যক্ষ। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে তিনি সরাসরি বিরোধিতা করেছেন এবং এ আন্দোলনকে সন্ত্রাসী আন্দোলন হিসেবে আখ্যায়িত করেছিলেন। কলেজের বিভিন্ন শিক্ষক ও বিশেষ ছাত্র সংগঠনকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের বিরুদ্ধে উসকানি দিয়েছিলেন।

তিনি রাজনৈতিক দলীয় নগ্ন লেজুড়বৃত্তিক কাজকর্মে জড়িত ছিলেন। তার বিরুদ্ধে কলেজের বিভিন্ন তহবিল থেকে অর্থ আত্মসাৎ সহ দুর্নীতির ব্যাপক অভিযোগ রয়েছে। তিনি দুর্নীতিবাজ ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী পুরানবাজার ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ রতন কুমার মজুমদারের ঘনিষ্ঠ সহযোগী হিসেবে চিহ্নিত ও পরিচিত।

৫ আগস্টের স্বৈরাচারী সরকারের পতনের পর তিনি আত্মগোপনে আছেন এবং গত দেড় মাস যাবৎ কোন ছুটি ছাড়াই কর্মস্থলে অনুপস্থিত। তিনি আত্মগোপনে থেকে ছাত্রছাত্রীদের দাবি ও চাপের মুখে অধ্যক্ষ পদ থেকে পদত্যাগ ও অনত্র বদলির আবেদন করেছেন মর্মে কলেজের উপাধ্যক্ষের মাধ্যমে জানিয়েছিলেন। কিন্তু অদ্যবধি এ বিষয়ে কোনো অগ্রগতি না হওয়ায় ছাত্রছাত্রীরা বিক্ষুব্ধ এবং হতাশ। এমতাবস্থায়, উপর্যুক্ত বিষয়ে আপনার হস্তক্ষেপ কামনা করছি। বিনীত সাধারণ ছাত্রছাত্রী বৃন্দ চাঁদপুর সরকারি কলেজ, চাঁদপুর।

সম্পর্কিত খবর