চাঁদপুরে স্থিতিশীলতা ফিরিয়ে আনতে আপনাদের সার্বিক সহযোগিতা চাই : পুলিশ সুপার

ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা নেতৃবৃন্দের একটি প্রতিনিধি দল জেলা সভাপতি শেখ মোহাম্মদ জয়নাল আবেদীনের নেতৃত্বে নবাগত পুলিশ সুপার মোহাম্মদ আব্দুর রকিব এর সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেন।

জেলা নেতৃবৃন্দ চাঁদপুরের বর্তমান পরিস্থিতি,ইসলামী আন্দোলনের কর্মকান্ড এবং শান্তি-শৃঙ্খলা রক্ষা ও মানব কল্যাণে তাদের অবদানের কথা তুলে ধরেন।

জেলা সভাপতি শেখ মোঃ জয়নাল আবেদীন পুলিশ সুপারকে লক্ষ্য করে বলেন ৫ অগাস্টের ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের পর পুলিশ এবং দেশের সাধারণ মানুষের সাথে যে দূরত্ব সৃষ্টি হয়েছে তা অল্প সময়ে কাটিয়ে ওঠা সম্ভব নয়। তাই পুলিশের দায়িত্বশীল কর্মকাণ্ডের মাধ্যমে তাদের উপর জনগণের আস্থা ফিরিয়ে আনতে হবে। নচেৎ আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভেঙ্গে পড়লে দেশ বড় ধরনের বিপদের সম্মুখীন হতে পারে । কারণ আমরা ইতিমধ্যেই লক্ষ্য করছি স্বৈরশাসনের আমলে যেভাবে একই দলের বিভিন্ন গ্রুপের সাথে দখলদারিত্ব চাঁদাবাজি নিয়ে মারামারি হানাহানি হতো ঠিক একই দৃশ্য আমাদেরকে পুনরায় দেখতে হচ্ছে।

তাই পুলিশকে আরো সক্রিয় এবং শক্ত ভূমিকায় অবতীর্ণ হতে হবে। শহীদদের পবিত্র রক্তের বিনিময়ে যদি আমরা দেশকে পবিত্র করতে না পারি তাহলে আমাদের জন্য আরও দুর্ভাগ্যজনক অবস্থা অপেক্ষা করছে বলে আমি মনে করি। তাই আপনারা যদি নিজেদেরকে দুর্বল মনে করেন তাহলে যাদের কাছে দেশ,দেশের সম্পদ এবং দেশের মানুষ নিরাপদ প্রয়োজনে তাদের সহযোগিতা নিন তারপরও আইন-শৃঙ্খলা স্বাভাবিক পরিস্থিতি আনার ব্যাপারে উদ্যোগ গ্রহণ করুন। মাদক ব্যবসায়ীরা আবার পুনরায় সক্রিয় হয়ে উঠেছে, যানজট চরম সীমা পাড় করছে।

পুলিশ সুপার মোহাম্মদ আব্দুর রকিব তার বক্তব্যে বলেন চাঁদপুরে যেহেতু নতুন এসেছি ,বিগত দিনের অভিজ্ঞতা আপনাদের কাছ থেকেই আমাকে নিতে হবে অভিজ্ঞতা নিয়ে ইনশাআল্লাহ যেখানে যা করণীয় আমার সাধ্যানুযায়ী পুলিশ বাহিনীকে কাজে লাগানোর চেষ্টা করব মানুষের মাঝে শান্তি ও স্বস্তি ফিরিয়ে আনার ক্ষেত্রে কাজ করে যাবো ইনশাআল্লাহ। এক্ষেত্রে আপনাদের সার্বিক সহযোগিতা আমি কামনা করছি।

আজকের এই মতবিনিময় সভায় অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা সহ সভাপতি মাওলানা গাজী মোহাম্মদ হানিফ, জেলা সেক্রেটারি কেএম ইয়াসিন রাশেদসানি, সাবেক জেলা সভাপতি মাওলানা নুরুল আমিন, বামুক জেলা সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহজাহান মোল্লা, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা অর্থ ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব মামুনুর রশিদ বেলাল,ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা সভাপতি মোহাম্মদ রাকিব হোসেন প্রমুখ।

সম্পর্কিত খবর