মতলব উত্তরে চাঁদা না দেওয়ায় ড্রেজার ব্যবসায়ীকে রক্তাক্ত জখম

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের মতলব উত্তরে চাঁদা না দেওয়ায় এক ড্রেজার ব্যবসায়ীর ওপর অতর্কিত হামলা চালিয়ে ও বেধড়ক মারধর করে রক্তাক্ত জখম করেছে সন্ত্রাসীরা।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) রাতে উপজেলার জহিরাবাদ ইউনিয়নের চরউমেদ এলাকায় এ ঘটনা ঘটে। আহত মোহাম্মদ আনিস মুন্সিগঞ্জ জেলার চরহোগলা গ্রামের মাঈনুদ্দীনের পুত্র।

মারধরে অচেতন হয়ে রাস্তায় পড়ে থাকতে দেখে পথচারীরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। শরীরের অবস্থা বেগতিক দেখে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে। এ সময় সন্ত্রাসীরা আনিসের কাছে থাকা নগদ টাকা, ড্রেজারের বিভিন্ন যন্ত্রাংশ ও ডিজেল নিয়ে যায়।

এলাকাবাসী সূত্রে জানাযায়, মতলব উত্তর উপজেলার মেঘনা নদীর চরউমেদ নামক স্থানে ‘আনাস মাহমুদ’ নামক একটি ড্রেজার নোঙ্গর করা অবস্থায় বোরহান উদ্দিন লঞ্চঘাটে থাকে। ওই এলাকার স্থানীয় ইউপি সদস্য জেলা যুবলীগ নেতা ইউসুফ বেপারীর নেতৃত্বে আলাউদ্দিন, জিয়া সরকার, দেলোয়ার সরকার, আলমগীর হোসেন, বাহাদুর বেপারী, কবির সরকার ড্রেজারের সুকানী আনিসের কাছে চাঁদা দাবী করে। আনিস চাঁদা অস্বীকৃতি জানালে উল্লেখিত সন্ত্রাসীরা আনিসকে বেধড়ক মারধর করে রক্তাক্ত জখম করে রেখে চলে যায়।

পাশাপাশি উপজেলা প্রশাসনকে বালু উত্তোলন করছে বলে ভুল তথ্য দিয়ে স্থান ত্যাগ করে। উপজেলা প্রশাসন এবং নৌ-পুলিশ ঘটনাস্থলে এসে দেখে ‘আনাস মাহমুদ’ নামক ড্রেজারটি নোঙ্গর করা অবস্থায় বোরহান উদ্দিন লঞ্চঘাটে আছে। এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষার্থে প্রশাসন ড্রেজারটি নিয়ে এসে মোহনপুর ফাঁড়ি হেফাজতে রেখে দেয়।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিল্লোল চাকমা বলেন, মেঘনা নদী হতে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ পেলে ঘটনাস্থলে যাই। গিয়ে দেখি ড্রেজারটি লঞ্চঘাট সংলগ্ন এলাকায় ছিল, কিন্তু বালু উত্তোলন করছেনা। পরে এলাকায় আইনশৃঙ্খলা রক্ষার্থে ড্রেজারটি নিয়ে আসি।

সম্পর্কিত খবর