চাঁদপুরের নবাগত জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময়

আহম্মদ উল্যাহ/মহসীন হোসাইন : চাঁদপুরের নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ মোহসীন উদ্দিন বলেন, সাংবাদিকরা আমার বেস্ট ফ্রেন্ড, আমি যতবার বিপদে পড়েছি, সাংবাদিকরা আমাকে উদ্ধার করেছে, আমি যেখানেই কাজ করেছি সাংবাদিকরা আমাকে সাহায্য করেছে, যতদিন কাজ করব আপনাদের সহযোগিতা নিয়ে কাজ করব, যতদিন থাকবো সততা নিয়ে চাঁদপুরের জন্য কাজ করব।

গতকাল রোববার (১৫ সেপ্টেম্ব) বিকেল ৫টায় জেলা প্রশাসক কার্যালয়ে চাঁদপুরের নবাগত জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মোহসীন উদ্দিনের সাথে চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন , আমি কাজ করার জন্য চাঁদপুরে এসেছি, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতি শ্রদ্ধা জানাই, তাদের কারণে আমারা নতুন করে কাজ করার সুযোগ পেয়েছি। আমরা নতুন বাংলাদেশ কিভাবে করব, তার জন্য আমাদের প্রচেষ্ঠা করতে হবে। আমরা ন্যায়ভিত্তিক সমাজ গড়ার লক্ষে কাজ করব। মানুষ আমাদের কাছে কি চায় সে বিষয়ের দিকে আমাদের খেয়াল রাখতে হবে। মানুষের চাওয়া গুলি আমাদের গুরুত্ব দিতে হবে।

তিনি আরো বলেন, র‌্যাল, পুলিশ ও পৌরসভার যে বিষয় গুলি আপনারা আমাকে অবগত করেছেন সে বিষয়েরদিকে আমার খেয়াল থাকবে। আমরা কোন জায়গাতে আছি বর্তমানে, সে স্থানে থেকেই আমাদের কাজ করতে হবে। যা এতদিন করতে পারিনি।

চাঁদপুরের ইলিশ বিষয়ে তিনি বলেন, ইলিশকে নিয়ে আমরা কি ভাবতে পারি, আমরা ইলিশ নিয়ে কাজ করবো। সারা দেশে ইলিশ একটি ব্রান্ড, ইলিশকে আমাদের ফুঁিটয়ে তুলতে হবে।

জেলা প্রশাসক আরো বলেন, আপনারা সাদাকে সাদা, কালোকে কালো বলবেন, গঠন মূলক সমালোচনা করবেন, তাতে আমি কোন রাগ-অনুরাগ করবো না। আমাদের অনেক সীমাবদ্ধতা আছে, আমার ভুল হতে পারে, তবে অন্যায় হবে না, ভালো করে কাজ করব, যতদিন থাকবো চাঁদপুরের জন্য কাজ করে যাবো। আমি যেমন সৎ আমার আশেপাশে সবাইকে সৎ মানুষ হিসেবে চাই। আমি চেষ্টা করব চাঁদপুরকে সুন্দর একটি চাঁদপুর উপহার দিতে, সুশাসন নিশ্চিত করতে, ভালো ইমেজ নিয়ে বিদায় নিয়ে যেতে চাই। অন্যায় অবিচার কখনো করবো না, তা বরদাসও করবো না। আমি প্রচার বিমুখ। আপনাদের চাওয়া গুলো আমি ইনশাআল্লাহ পূরণ করার চেষ্টা করব। সবাই মিলে আমাদের কাজ করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন , চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক এবং শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোস্তাফিজুর রহমান, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকত।

সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন, সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর কণ্ঠের সম্পাদক ও প্রকাশক অ্যাড. ইকবাল বিন বাশার, সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, বিএম হান্নান, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, সাবেক সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর,

দৈনিক চাঁদপুর দিগন্তের সম্পাদক ও প্রকাশক অ্যাড. শাহজাহান মিয়া, দৈনিক প্রভাতী কাগজের সম্পাদক ও প্রকাশক আব্দুল আউয়াল রুবেল, দৈনিক আলোকিত চাঁদপুরের সম্পাদক ও প্রকাশক জাকির হোসেন, দৈনিক প্রিয় চাঁদপুরের সম্পাদক ও প্রকাশক বোরহান উদ্দিন ডালিম, চাঁদপুর প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক ইবরাহীম রনি, সাপ্তাহিক চাঁদপুর সকালের সম্পাদক ও প্রকাশক মোশারফ হোসেন লিটন, দৈকিন চাঁদপুর কণ্ঠের ক্রীড়া প্রতিবেদক অ্যাড. ইয়াসিন ইকরাম, এনটিভির চাঁদপুর প্রতিনিধি শরিফুল ইসলাম, দৈনিক চাঁদপুর দিগন্তের নির্বাহী সম্পাদক মো: ইলিয়াছ পাটোয়ারী প্রমুখ।

মতবিনিময় সভার শুরুতে নবাগত জেলা প্রশাসক উপস্থিত সর্বস্তরের সাংবাদিকদের সাথে পরিচিত হন এবং চাঁদপুর প্রেসক্লাবের পক্ষ থেকে জেলা প্রশাসক মোহাম্মদ মোহসীন উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা জাননো হয়।

সম্পর্কিত খবর