চাঁদপুর জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের রদবদল জরুরী

চাঁদপুর খবর রিপোর্ট : প্রশাসনিক সংস্কারের অংশ হিসেবে চাঁদপুর জেলা প্রশাসনের অধীন জেলা প্রশাসনের বিতর্কিত কর্মকর্তা-কর্মচারীদের রদবদল দাবী উঠেছে ।

গতকাল ১৫ সেপ্টেম্বর বিকেলে চাঁদপুরের নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ মহসীন উদ্দিনের সাথে সাংবাদিকদের মতবিনিময় অনুষ্ঠানে প্রশাসনিক সংস্কারের অংশ হিসেবে চাঁদপুর জেলা প্রশাসনের অধীন জেলা প্রশাসনের কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের রদবদল দাবী জানানো হয়েছে । রবদবল করা হলে জেলা প্রশাসনে কাজের গতিশীলতা বাড়বে । সাংবাদিকদের পক্ষে এ দাবী জানানো হয় ।

জানা গেছে, দীর্ঘদিন একই পদে আকড়ে রাখা বিগত ১৫ বছরে পতিত আওয়ামীলীগ সরকারের আমলে পোস্টিং পাওয়া এসব কর্মকর্তা-কর্মচারীরা বহাল তবিয়তে আছেন। বছরের পর বছর জেলা প্রশাসনে,উপজেলা প্রশাসনে ও এসিল্যান্ড অফিসে এসব কর্মকর্তা-কর্মচারীরা পদ দখল করে আছেন । জানা গেছে,সরকারি নীতিমালা অনুযায়ী জেলা প্রশাসক , অতিরিক্তি জেলা প্রশাসক,ইউএনও ও এসিল্যান্ড মহোদয়রা বদলী হলেও এসব অফিসের কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা বদলী হয় না । কেউ দুই-তিন বছরের অধীন সময়ে একেই পদে আছেন । কেউ কেউ অর্ধযুগের বেশী সময় একেই কর্মস্থলে চাকুরী করছেন ।

বিগত নির্বাচনে পতিত আওয়ামীলীগ সরকারের পক্ষে কতিপয় কর্মকর্তা-কর্মচারীরে প্রকাশ্যে কাজ করারও অভিযোগ রয়েছে । অপরদিকে জানা গেছে, চাঁদপুর জেলা প্রশাসনের ওয়েবসাইটে অবসরে যাওয়া কর্মকর্তা-কর্মচারীদের নাম ও ছবি এখনো রয়েছে । আপগ্রেড করা হয়নি ওয়েবসাইটও ।

চাঁদপুর জেলা প্রশাসনের নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে,চাঁদপুর জেলা প্রশাসনে দীর্ঘদিন কর্মরত প্রশাসনিক কর্মকর্তা মো: আক্তারুজ্জামান , প্রশাসনিক কর্মকর্তা মিজান,উপ-প্রশাসনিক কর্মকর্তা ভোলানাথ নন্দী, উপ-প্রশাসনিক কর্মকর্তা এমরান হোসেনসহ একডজন কর্মকর্তা-কর্মচারী চাঁদপুর জেলা প্রশাসনে পদ আকঁড়ে আছেন । এ ছাড়াও প্রতিটি জেলার ইউএনও অফিস , এসিল্যান্ড অফিস ,

ইউনিয়ন ভূমি অফিসগুলো একেই অবস্থা বিরাজ করছে । রদবদল খুবই কম হয়েছে । মাঝে মধ্যে কিছু রুটিন রবদবল হয়েছে । ব্যাপক পরিসনে রদবদল হয়নি ,এমনই প্রশ্ন আছে ।

এদের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগও আছে । অনেক কর্মকর্তার বিরুদ্ধে চাঁদপুরে বিলাশ বহুল ফ্লাটের ,ব্যাংকে বিপুল পরিমান টাকা ও সঞ্চয়পত্রে জমা আছে ।তদন্ত করলে সব তথ্য বেরিয়ে আসছে ।

চাঁদপুর জেলা প্রশাসনের নাজিরের মাধ্যমে কর্মকর্তা-কর্মচারীদের তালিকা দেখে (বর্তমান পদে যোগদান তারিখ দেখে )রদবদল করার দাবী করেছে নাগরিক সমাজ । দৈনিক চাঁদপুর খবর পত্রিকার পক্ষ থেকে এসব বিষয়ে অনুসন্ধ্যান করা হচ্ছে । পরবর্তীতে বিস্তারিত তথ্যসহ পত্রিকায় প্রকাশ করা হবে ।

সম্পর্কিত খবর