চাঁদপুর প্রেসক্লাবে সাধারণ শিক্ষার্থীদের সাংবাদিক সম্মেলন

মহসিন হোসাইন: চাঁদপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা সাংবাদিক সম্মেলন করেছেন। গতকাল ১৩সেপ্টেম্বর (শুক্রবার) সন্ধা ৬টার দিকে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তন কক্ষে বৈষম্যবিরোধী আন্দোলনের সাধারণ শিক্ষার্থীরা এ সাংবাদিক সম্মেলন করেন।

এসময় বক্তব্য রাখেন, চাঁদপুরের বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থী মোঃ রবিউল ইসলাম,জুবায়ের ইসলাম আসিফ, মোঃ আল-আমিন সায়েম, নবীন পাটোয়ারী, মোঃ আহাদুল ইসলাম রাফি, সামিয়া আফরোজ, ফারিহা নিশাত।

শিক্ষার্থীরা বলেন, চাঁদপুরের সচেতন ব্যাক্তিবর্গের অনুরোধে চাঁদপুরের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মাঠপর্যায় থেকে প্ল্যানিং, ডিটেকটিভ, লজিস্টিক, মেডিকেল ও অন্যান্য টিম, আন্দোলন গতিশীল রাখায় যে ভূমিকা রেখেছে, তাদের নিয়ে একটি সংক্ষিপ্ত প্রেস ব্রিফ্রিং আয়োজন করা হয়। পরে ব্রিফিংয়ে স্পষ্টভাবে বলা হয়েছে যে, উপস্থিত সবাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্র থেকে অঘোষিত সমন্বয়কারী আমরা আমাদের দেশ প্রেম থেকে উক্ত আন্দোলন পরিচালনা করেছি।

শিক্ষার্থীরা আরো বলেন, কেন্দ্র থেকে সমন্বয়ক প্রথা স্থগিত করার আদেশের পর আমরা আবারো নিজেদের জায়গা পরিষ্কার করে বলছি যে, আমার কোনো সমন্বয়ক নই। দীর্ঘ ১ মাস পর আমাদেরকে সামাজিক, পারিবারিক এবং রাজনৈতিক ভাবে হেয়- প্রতিপন্ন করার হীন উদ্দেশ্যে লিয়াজু ভিত্তিক রাজনৈতিক দলের সদস্যরা, ভিডিও এডিটিং ও মিথ্যা তথ্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপ-প্রচার চালাচ্ছে। এতে আমাদের স্বাভাবিক ব্যক্তিজীবন ব্যাহত হচ্ছে। এরই ফলশ্রুতিতে আমরা এই বিবৃতি দিচ্ছি যে, আমরা কোন সমন্বয়ক নই, আমরা সাধারন শিক্ষার্থী।

এরপর গত পরশুদিন চাঁদপুর হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মতবিনিময় সভায় হট্টগোল বিষয়ে জানতে চাইলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষার্থীরা বলেন, ঐ বিষয়ে তারা তেমন কিছুই জানেন না। তারা কেন্দ্রীয় সমন্বয়কদের বক্তব্য চলাকালীন সময়ে ব্যাস্ত ছিলেন বলে জানান।

তবে, তাদের ধারনা যে কোনো ভিক্টিম তাদের সাধারন শিক্ষার্থীদের মধ্যে হযবরল করার জন্য একধরনের পাঁয়তারা করতেছে। তাঁরা এ ও বলেন, কোনো পাঁয়তারা করে লাভ নেই, চাঁদপুরে সমন্বয়ক না থাকলেও সাধারণ শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ আছেন বলে জানান তাঁরা।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরাসহ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সকল গণমাধ্যমকর্মীগণ।

সম্পর্কিত খবর