চট্টগ্রামের নবাগত অতিরিক্ত বিভাগীয় কমিশনার হলেন মোহাম্মদ নুরুল্লাহ নুরী

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুরের সাবেক সফল এডিসি এবং বাংলাদেশ চা বোর্ড এর সদস্য ও যুগ্ম-সচিব সৎ ,দক্ষ মেধাবী জনবান্ধব অফিসার মোহাম্মদ নুরুল্লাহ নুরীকে চট্টগ্রাম এর অতিরিক্ত বিভাগীয় কমিশনার পদে নিয়োগ করা হয়েছে।

মঙ্গলবার (১০সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার উপ-সচিব মুহাম্মাদ ইব্রাহিম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে চট্টগ্রাম এর অতিরিক্ত বিভাগীয় কমিশনার পদে বদলী করা হয়।

জানা গেছে, যুগ্ম-সচিব সৎ দক্ষ জনবান্ধব অফিসার মোহাম্মদ নুরুল্লাহ নুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৫ সালে সামুদ্রিক বিজ্ঞান বিভাগে অনার্সে ১ম শ্রেণীতে ১ম স্থান, ১৯৯৬ সালে মাষ্টার্সে ১ম শ্রেণীতে ২য় স্থান অর্জন করেছিলেন। তিনি বিগত ২০০১ সালে চাকুরীতে যোগদানের পর থেকে ভোলা, ব্রাহ্মণবাড়িয়া, লক্ষ্মীপুর ও রাঙ্গামাটি উপজেলা সহকারী কমিশনার/সিনিয়র সহকারী কমিশনার ভূমি ও চাঁদপুরে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৮ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত বান্দরবান জেলার থানচি ও ফেনী জেলার সোনাগাজী উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

২০১২ সালের সেপ্টেম্বর থেকে ২০১৫ সালের মে পর্যন্ত এডিসি হিসেবে ভোলা ও চাঁদপুর জেলায় কর্মরত ছিলেন। এরপর উপ পরিচালক (ডিডিএলজি) হিসেবে বান্দরবান জেলায় ১ বছর, বাংলাদেশ চা বোর্ড সচিব হিসেবে ২০১৫ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত এবং ২০১৯ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। পাশাপাশি তিনি দেশে বিদেশে অনেক প্রশিক্ষণ নিয়েছেন।

উল্লেখ্য, একজন সৎ, দক্ষ, দল নিরপেক্ষ, মেধাবী কর্মকর্তার যথাযথ মূল্যায়ন হয়েছে। মোহাম্মদ নুরুল্লাহ নুরী দীর্ঘদিন বাংলাদেশ চা বোর্ডের সদস্য (যুগ্ম সচিব) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অভিনন্দন

চাঁদপুরের সাবেক সফল এডিসি যুগ্ম-সচিব সৎ ,দক্ষ মেধাবী জনবান্ধব অফিসার মোহাম্মদ নুরুল্লাহ নুরী চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার পদে নিয়োগ পাওয়ায় মহোদয়কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। তিনি তাঁর নতুন কর্মস্থলের সফলতা কামনা করেছেন।

সম্পর্কিত খবর