মতলব উত্তরে মেঘনা নদীতে বালু উত্তোলনকালে বাল্কহেড-ড্রেজারসহ আটক-৩৫

বিশেষ প্রতিনিধি : চাঁদপুরের মতলব উত্তর এলাকার মেঘনা নদীতে অভিযান চালিয়ে কোস্টগার্ড ও নৌ পুলিশ অবৈধভাবে বালু উত্তোলনকালে ছয়টি বাল্কহেড এবং সাতটি ড্রেজারসহ ৩৫ জন দুর্বৃত্তকে আটক করতে সক্ষম হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) শেষ বিকেলে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মো. সিয়াম-উল-হক এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন তথ্যে ভিত্তিতে বাংলাদেশ কোস্টগার্ড ও চাঁদপুর নৌ-পুলিশের সমন্বয়ে মঙ্গলবার ভোর ৫টা থেকে দুপুর পৌনে ২টা পর্যন্ত জেলার মতলব উত্তর উপজেলার ষাটনল, কালিপুর ও মোহনপুর লঞ্চঘাট সংলগ্ন মেঘনা নদীতে একটি বিশেষ অভিযান পরিচালিত হয়। অভিযানে এসব এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলন কাজে ব্যবহৃত ছয়টি বাল্কহেড ও সাতটি ড্রেজার জব্দ করা হয়। একই সময় ড্রেজার ও বাল্কহেডে থাকা ৩৩ জন দুর্বৃত্তকে আটক করা হয়। জব্দকৃত ড্রেজার এবং বাল্কহেড এর আনুমানিক বাজার মূল্য ৯ কোটি ৬০ লাখ টাকা।

তিনি আরও বলেন, পরবর্তী সময়ে জব্দকৃত বাল্কহেড ও ড্রেজার জেলা প্রশাসকের অনুমতি সাপেক্ষে মতলব উত্তর মোহনপুর নৌপুলিশের হেফাজতে রাখা হয় এবং আটক ৩৫ জন দুষ্কৃতকারীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য নৌ-পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মতলব উত্তর বেলতলী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. সফিকুল ইসলাম বলেন, জব্দকৃত বাল্কহেড ও ড্রেজার আমাদের হেফাজতে আছে। আটক ৩৫ ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া শেষে চাঁদপুর আদালতে পাঠানো ব্যবস্থা গ্রহন করা হবে।

সম্পর্কিত খবর