চট্রগ্রাম বিভাগীয় কর্মকর্তাদের চাঁদপুরে রেলওয়ের পরিদর্শন

বিশেষ প্রতিনিধি : বাংলাদেশ রেলওয়ের বাৎসরিক পরিদর্শনের অংশ হিসেবে চট্রগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) সাইফুল ইসলাম এর নেতৃত্বে চট্রগ্রাম রেলওয়ের বিভাগীয় উর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে রেলওয়ের বার্ষিক সরকারী পরিদর্শন করেন।

পরিদর্শনকালে লাকসাম-চাঁদপুর রেলপথে শখে হাসনিার সরকার পতনরে পর গত ৫ আগস্ট রেলস্টেশন ভবন ভাংচুরকৃত স্থাপনা,বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত রেলপথ,রেলপথ থেকে সরে যাওয়া মাটি, সরে পড়া পাথর, রেলপথ,রেলওয়ে ব্রীজসহ বিভিন্ন গুরুত্বপূর্ন স্থাপনা পরিদর্শন করে তা’লিপিবদ্ধ করেন।

চট্রগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) সাইফুল ইসলাম তার সাথে থাকা চট্রগ্রাম বিভাগীয় কর্মকর্তাদের নিয়ে সোমবার(৯ সেপ্টেম্বর) সকাল ৯টায় লাকসাম থেকে চাঁদপুরের উর্দ্দেশে পরিদর্শন শুরু করেন। পথিমধ্যে তিনি চিতশী রোড,শাহারাস্তি,মেহের, হাজীগঞ্জ,মধুরোড,শাহতলী,মৈশাদী,চাঁদপুর কোর্টস্টেশন ও চাঁদপুর স্টেশনসহ গুরুত্বপূর্ন স্টেশন সমূহ,রেলপথ,রেলওয়ের ব্রীজ সমূহসহ বিভিন্ন রেলওয়ের স্থাপনা পরিদর্শন করে বিকেল ৩টায় চাঁদপুর এলাকায় প্রবেশ করেন।

তিনি রেলওয়ের ৩টি মটর ট্রলিযোগে চাঁদপুরে আসেন। তিনি চট্রগ্রাম বিভাগীয় রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে নিয়ে রেলওয়ের বড় স্টেশন ত্রিনদীর মোহনার মোলহেডটিও পরিদর্শন করেন।

পরিদর্শন কালে রেলওয়ে ব্যবস্থাপকের সাথে ছিলেন, চট্রগ্রাম বিভাগীয় প্রকৌশলী ডিএন-১,আবু বাকি মোহাম্মদ ইমতিয়াজ হোসাইন, বিভাগীয় পরিবহন কর্মকর্তা ডিটিও মো: আনিছুর রহমান, বিভাগীয় বানিজ্যিক কর্মকর্তা তারেক মোহাম্মদ ইমরান, বিভাগীয় দি্যুৎ প্রকৌশলী মো: আরিফুল ইসলাম, ,বিভাগীয় সংকেত ও টেলিযোগাগ প্রকৌশলী মো: সেলিম,সহকারী নির্বাহী প্রকৌশলী মুরছালিন আহমেদ,সহকারী কমান্ডেন্ট আরএনবি মো: রোকনুজ্জামান খান, টিআই চট্রগ্রাম মহিউদ্দিন পাটওয়ারী,রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মাসুদ আলম,চাঁদপুর স্টেশন মাস্টার সোয়াইবুল শিকদার, এসএসএই(ওয়ে) লাকসাম মোঃ লিয়াকত আলী মজুমদার,এসএসএই (পূর্ত) লাকসাম সহিদ হোসেন।

পরে তিনি চাঁদপুরস্থ রেলওয়ে অফিসার রেস্ট হাউজে মধ্যহ্নভোজ শেষে চাঁদপুর বড় স্টেশন এলাকার স্টেশন ভবন, ওযাসফিট,বিদ্যুৎ অফিস,যাত্রীদের বিশ্রামাগারসহ বিভিন্ন গুরুত্বপূর্ন স্থাপনা পরিদর্শন শেষে চাঁদপুর থেকে পরিদর্শন শেষ করে চাঁদপুর ত্যাগ করেন।

 

সম্পর্কিত খবর