শিক্ষার্থীদের তোপের মুখে আস্টা মহামায়া উবির প্রধান শিক্ষকের পদত্যাগ

মামুন হোসাইন : চাঁদপুরের ফরিদগঞ্জের ফরিদগঞ্জে আস্টা মহামায়া পাঠশালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে দিনবর বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী ও অভিভাবকদের বিক্ষোভ মিছিল ও মানববন্ধনের পর শিক্ষার্থীদের তোপের মুখে পড়ে বিকেলে পদত্যাগ করেছেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক লোকমান হোসেন।

সোমবার (০৯ সেপ্টেম্বর) সকাল ১০ টা থেকে সাধারন শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর আয়োজনে বিদ্যালয় প্রাঙ্গনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বিক্ষুব্ধ সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা ‘দফা এক দাবি, দুর্নীতিবাজ প্রধান শিক্ষক লোকমান হোসেনের পদত্যাগ’ প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে এমন স্লোগান দিতে থাকে। এসময় তারা প্রধান শিক্ষকের অনিয়ম ও স্বেচ্ছাচারিতার বিষয়ে অভিযোগ তুলে ধরেন ।

পরে এদিন বিকেলে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের এক দফা দাবির মুখে পড়ে পদত্যাগ করেন বিদ্যালয়টি প্রধান শিক্ষক লোকমান হোসেন।

এর আগে মানববন্ধন চলাকালে অভিভাবক ও শিক্ষার্থীরা বক্তব্য রাখতে গিয়ে বলেন, শেখ হাসিনা সরকারের আমলে প্রভাবশালীদের ছত্রছায়ায় থেকে প্রধান শিক্ষক লোকমান হোসেন নিজেকে আওয়ামী লীগের ক্যাডার হিসেবে পরিচয় দিতেন। ছাত্ররা তাদের বোনের ধর্ষনের বিচারের দাবিতে মানববন্ধন করতে চাইলে তিনি তা করতে দেননি এবং শিক্ষার্থীদের হুমকি ধমকি দিনে বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা।

দিন ব্যাপি মানববন্ধনে উপ¯িহত ছিলেন আরাফাত শাকিল, ওমর সানি, ইয়াসিন রাসেল, রিয়াদ হোসেন, শাহিন আহমেদ, রিপন ভূইয়া, হোসাইন, আফজাল হোসেন, সালাউদ্দিন, ফরহাদ হোসেন,সবুজ মিজি,শাকিল হোসেন,ইমান সর্দার,মাসুদ সর্দার,মোঃ জনি,ফাহিম হোসেন,রাহাত মিয়াজি, মোশাররফ পাঠান,রাকিব, রাব্বি, পাবেল,সজল,দ্বীব সাহা,কাউসার, মিজানসহ প্রমুখ।

সম্পর্কিত খবর