মতলবে অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাই ! ক্ষয়ক্ষতি ৫ লক্ষ টাকা

সমির ভট্রাচার্য্য : চাঁদপুরের মতলব পৌরসভার টিএন্ডটি এলাকার অগ্নিকান্ডে একটি টিনের বসতঘর পুড়ে ছাই হয়ে যায় । প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বিদুৎের সট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে। অগ্নিকান্ডে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে ।

সরজমিনে জানাযায় গত ৯ সেপ্টেম্বর বেলা ১২ টায় সময় মতলব পৌরসভার ৩ নং ওয়ার্ডের টিএন্ডটি এলাকার ইউনুস মোল্লার বাড়ীর একটি টিনের ঘরে হটাৎ আগুন দেখতে পায় পথচারিরা।

এ সময় তাদের ডাকচিৎকারে এলাকাবাসী ছুটে এসে আগুন নিভানোর চেষ্টা করেন। খবর পেয়ে ছুটে আসেন মতলব দক্ষিন ফায়ার সার্ভিসের একটি ইউনিট। তারা আগুন নিয়ন্ত্রন করলেও ততক্ষনে ঘরটি পুড়ে ছাই হয়ে যায়। ওই ঘরে জসিমউদ্দিন নামের এক মেস্তুরী ও জনি নামের একজন চটপটি ব্যবসায়ী ভাড়া থাকতেন । ঘটনার সময় বাড়ীর মালিক ও ভারাটিয়া কেউ ছিলনা ।

অগ্নিকান্ডের বিষয়ে এলাকার একাধিক ব্যাক্তিরা বলেন ওই ঘরে ূদুইটি পরিবার বসবাস করতো ।
আগুন লাগার সময় কেউ ঘরে ছিলনা । তাই কোন হতাহতের ঘটনা ঘটেনি তবে আল্লাহের রহমতে অল্পের জন্য বেঁচে যায় বিল্লাল ফরাজীর ভবনটি । বাড়ীর মালিক ইউনুস মোল্লাকে মোবাইললে একাধিকবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি ।

ফায়ার ষ্টেশন সহকারী কর্মকর্তা মোহাম্মাদ আলী বলেন খবর পেয়ে দ্রত ঘটনাস্থলে যাই এবং আগুন নিয়ন্ত্রন করি । আগুনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন বিদুৎতের সট সার্কিটের থেকে আগুনে সুত্রপাত হয়েছে। এ ছাড়াও অল্পের জন্য বেঁচে যায় পাশের বিল্লাল ফরাজীর বহুতল ভবনটি ।

সম্পর্কিত খবর