চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন

হাবিবুর রহমান : চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর বর্বরোচিত হামলা কারী এবং একাধিক বিশ্ববিদ্যালয়ের দায়িত্বে থাকা ভিসি প্রফেসর ড. মোহাম্মদ নাসিম আখতার এর পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত রয়েছে।

গতকাল ৮ সেপ্টেম্বর ভিসিরি পদত্যাগের দাবীতে প্রতিবাদ সমাবেশ করে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা ।

শিক্ষার্থীদের দাবি সারাদেশ ব্যাপী হাসিনা সরকারের বিরুদ্ধে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময়ে ভিসি ও তার দোসর দের মাধ্যমে ছাত্রলীগের সশস্ত্র বাহিনী দ্বারা চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর বর্বরোচিত হামলা চালানো হয়।

এর পর থেকে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ৫ আগষ্ট থেকে আন্দোলন চালিয়ে আসছে।

ইতিমধ্যেই শিক্ষার্থীর সড়ক অবরোধ, অস্থায়ী ক্যাম্পাসের সম্মুখে আগুন জ্বালিয়ে প্রতিবাদ সমাবেশ করে আসছে। যদিও তারই ধারাবাহিকতায় সারা দেশে বিতর্কিত ভিসি সহ অধিকাংশরা পদত্যাগ করলে ও চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোহাম্মদ নাসিম আখতার এবং তার দোসররা পদত্যাগ না করায় শিক্ষার্থীদের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের দাবি স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের দোষর ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বর্তমানে বিশ্ব বিদ্যালয়ের সকল প্রকার কার্যক্রম বন্ধ রয়েছে। রবিবার আট সেপ্টেম্বর ২০২৪ ইং তারিখ দুপুর পর্যন্ত বিশ্ব বিদ্যালয়ের প্রধান ফটকে শিক্ষার্থীদের প্রতিবাদ করতে দেখা গেছে। এবং প্রধান ফটকে শিক্ষার্থীদগন ব্যানার টাঙ্গিয়ে রেখেছেন।

তোদের দাবি ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা।

সম্পর্কিত খবর