৩০০ আসনে প্রার্থী দেবে গণঅধিকার পরিষদ

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনেই প্রার্থী দেওয়া হবে বলে জানিয়েছেন নতুন রাজনৈতিক দল গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক শাকিল উজ্জামান।

শুক্রবার দুপুরে গণঅধিকার পরিষদ উপজেলা শাখা উদ্যোগে আনন্দ র্যালিতে অংশ নিয়ে শাকিল উজ্জামান সাংবাদিকদের এ কথা জানান। এর আগে, দলটি বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে ট্রাক প্রতীক পায়।

দপ্তর সম্পাদক শাকিল উজ্জামান বলেন, গণঅধিকার পরিষদ একটি তারুণ্য ও গণমানুষের দল। সারা দেশে ও দেশের বাইরে দলটির গণজোয়ার তৈরি হয়েছে। আমাদের প্রথম লক্ষ্য হলো—সারা দেশে সাংগঠনিকভাবে ঐক্য তৈরি করা। সে লক্ষ্যে আমাদের সকল সহযোগী অঙ্গসংগঠনকে আরও গতিশীল করার জন্য ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠনের কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, বিগত বিনা ভোটের আওয়ামী স্বৈরাচার সরকার ফ্যাসিবাদী কায়েম করেছিল। আমাদের সব পূর্ণতা থাকা সত্ত্বেও তাদের গোয়েন্দা সংস্থাদের রিপোর্টে গণঅধিকার পরিষদের নিবন্ধন দেয়নি। ছাত্র-জনতা এই ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়েছে। জনগণের চাওয়ায় ট্রাক প্রতীকে নিবন্ধন পেয়েছি। গণঅধিকার পরিষদ এখন একটি নিবন্ধিত রাজনৈতিক দল।

শাকিল উজ্জামান বলেন, আমাদের ডাকসুর সাবেক ভিপি ও দলের সভাপতি নূরুল হকের নেতৃত্বে যে গণজোয়ার তৈরি হয়েছে—যেখানে অন্যায়, অনিয়ম, দুর্নীতি, চাঁদাবাজি, দখলদার ও বৈষম্য থাকবে,

সেখানে সবাইকে সঙ্গে নিয়ে গণঅধিকারের নেতৃত্বে প্রতিহত করা হবে। এ ছাড়াও এই ছাত্র-জনতা ও তরুণদের নেতৃত্বে এই দুর্নীতি, লুটপাট ও দখলদারদের যেভাবে তাদের পতন ঘটিয়েছে আমরাও আগামীতে কোনো দুর্নীতিবাজ, দখলদারদের এমন কর্মকাণ্ডের আর কোনো সুযোগ দেবো না।

এ সময় দলটির উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর