চাঁদপুরে ছাত্রদলের মানবিক সহায়তা

জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীরা কোনো আন্দোলন সংগ্রামে যোগ দিতে নয়, পানি ভেঙে ছুটছেন বিপন্ন মানুষের সহায়তা দিয়ে পাশে দাঁড়ানোর জন্য। এমনই এক অভূতপূর্ব উদাহরণ তৈরি করেছে চাঁদপুরে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীরা।
জেলার হাইমচরে মেঘনাপাড়ে পানিবন্দি মানুষের মাঝে মানবিক খাদ্য সহায়তা দিয়েছে জেলা জাতীয়তাবাদী ছাত্রদল।

মঙ্গলবার (২৭ আগস্ট) বিকালে উপজেলার ৪শ পরিবারের হাতে এসব খাদ্য সহায়তা তুলে দেন জেলা পর্যায়ের ছাত্রদল নেতা জিয়াউর রহমান সোহাগ।

এ সময় হাইমচর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম সফিক তার এলাকায় পানিবন্দি মানুষের পাশে দাঁড়ানোর জন্য জেলা জাতীয়তাবাদী ছাত্রদল নেতাকর্মীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

তিনি বলেন, সাড়া ফেলানো এমন মানবিক সহায়তা অন্যদের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হতে পারে।

চাঁদপুর জেলা ছাত্রদল নেতা জিয়াউর রহমান সোহাগ বলেন, একান্ত মানবিক দায়বদ্ধতা থেকে প্রাকৃতিক দুর্যোগের শিকার অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি। এখানে ব্যক্তিগত কোনো স্বার্থ নেই।

তাছাড়া জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক জাতীয়তাবাদী আদর্শের প্রতিটি নেতাকর্মীকে নির্দেশ দিয়েছেন। এ মুহূর্তে কেউ যেন ব্যক্তিগত কোনো উদ্দেশ্য হাসিল না করে। শুধু মানুষ মানুষের জন্য- এই স্লোগান নিয়ে যেন পানিবন্দি মানুষের পাশে দাঁড়ায়। আর সেই লক্ষ্য নিয়েই আমরা এসব মানুষের পাশে আছি এবং থাকবো।

খোঁজ নিয়ে জানা যায়, কয়েক কিলোমিটার হাঁটু পানি পাড়ি দিয়ে দুর্গত এলাকায় পৌঁছে ছাত্রদল নেতাকর্মীরা। তারপর গত কয়েকদিন ধরে ভারি বৃষ্টিতে কর্ম হারানো বেকার মানুষের হাতে হাতে পৌঁছে দেয় এসব খাদ্য সহায়তা। আগামীতেও বিপন্ন মানুষের জন্য এমন মানবিক সহায়তা অব্যাহত থাকবে বলে জানান নেতারা। তথ্যসূত্র: দৈনিক কালেরকণ্ঠ ।

সম্পর্কিত খবর