শাহরাস্তিতে বন্যা পরিস্থিতির অবনতি

স্টাফ রিপোর্টার : শাহরাস্তি উপজেলার বন্যা পরিস্থিতির অবনতি ঘটেছে গত ২৪ ঘন্টায় উপজেলার প্রতিটি এলাকায় পানি বৃদ্ধি পেয়েছে । উপজেলার প্রধান সড়ক গুলোতে পানি উঠে গিয়েছে। ইতিমধ্যেই বিজয়পুর – যাদেবপুর সড়ক, চিতোষী – পানচাইল সড়ক তলিয়ে গিয়েছে।

এছাড়াও উপজেলা – সুচিপাড়া সড়কের চাঁদপুর এলাকায় সড়ক পানির নিচে তলিয়ে গেছে। গ্রামীণ সড়ক গুলো হাঁটু পানির নিচে কোথাও কমর পর্যন্ত তলিয়ে গেছে। উপজেলা জুড়ে একেরপর এক বাড়ছে আশ্রয় কেন্দ্রের সংখ্যা।

প্রতি মূহুর্তেই আশ্রয় নেয়া পরিবারের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে ধারণা করা হচ্ছে ২৫ আগষ্ট রাতের মধ্যেই সব মিলিয়ে ১ হাজার পরিবার আশ্রয় কেন্দ্রে ঠাই নিবে। দুর্গত এলাকায় খাদ্য সামগ্রী বিতরণের পাশাপাশি আশ্রয় কেন্দ্র গুলোতে খাবারের ব্যবস্থা করা হচ্ছে।

রাজনৈতিক, সামাজিক ও ব্যাক্তি উদ্যোগে বন্যার্তদের পাশে দাঁড়াতে দেখা গেছে। দুপুরে গাজীপুর থেকে একটি ত্রাণবাহী ট্রাক নিয়ে কয়েকজন স্বেচ্ছাসেবক চিতোষী এলাকায় পৌঁছেন। সকালে চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান শাহরাস্তি উপজেলার বন্যা পরিস্থিতির পরিদর্শন করেন। এসময় তিনি সুচিপাড়া, উঘারিয়া, নিজ মেহের আশ্রয় কেন্দ্র ঘুরে দেখেন। দুর্গত মানুষদের যে কোন সমস্যায় পাশে থাকার ঘোষণা দেন।

জেলা প্রশাসক উপজেলা প্রশাসনের সাথে কথা বলে সন্তোষ প্রকাশ করেন। বন্যা মোকাবেলায় পর্যাপ্ত চাল বরাদ্দ দেয়া হয়েছে বলে জানা গেছে। সকাল থেকেই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন স্থানে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে। দূর্গত এলাকাগুলোতে মেডিকেল টিমের মাধ্যমে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

সম্পর্কিত খবর